BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রোনাল্ডিনহোর পাশে মেসি, জেল থেকে ছাড়াতে খরচ করছেন ৩৩ কোটি!

Published by: Paramita Paul |    Posted: March 14, 2020 10:38 am|    Updated: March 14, 2020 11:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ফুটবলে তাঁদের দেশ একে অপরের চির প্রতিদ্বন্দ্বী। তবে ক্লাব ফুটবলে একসময় সতীর্থ ছিলেন তাঁরা। এবার সেই সতীর্থ ফুটবলার ব্রাজিলের রোনাল্ডিনহোর পাশে দাঁড়াচ্ছেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার লিওনেল মেসি। ভুয়ো পাসপোর্ট রাখার অভিযোগে প্যারাগুয়ে সরকার ব্রাজিলের তারকা ফুটবলারকে জেলবন্দি করেছে। তাঁকে জেল থেকে ছাড়াতে LM 10 বিপুল অঙ্কের টাকা খরচ করছেন বলে খবর। নিয়োগ করেছেন আইনজীবীও। যা দেখে ফুটবল প্রেমীদের বলছেন, ফুটবলের বেনজির ঐক্য।

প্রসঙ্গত, জাল পাসপোর্ট-সহ হোটেল থেকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডিনহো ও তাঁর ভাইকে গ্রেপ্তার করা হয়। বুধবার প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনে ব্রাজিলিয়ান সুপারস্টারকে গ্রেপ্তার করে সেই দেশের পুলিশ। স্থানীয় সংবাদ সংস্তা সূত্রে খবর, হোটেলের ঘরে তল্লাশি চালিয়ে পুলিশ জাল পাসপোর্ট-সহ বেশ কিছু ভুয়ো নথিপত্র পায়। যার জেরে রোনাল্ডিনহো ও তাঁর ভাই রবের্তোকে গ্রেপ্তার করে।এই বিষয়ে প্যারাগুয়ের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী জানিয়েছেন, প্রাক্তন বিশ্বসেরা ফুটবলারের কাছে জাল পাসপোর্ট ছিল। এই অপরাধেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিয়েছে, রোনাল্ডিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্ম তারিখ ঠিকঠাক থাকলেও তাঁর নাগরিকত্ব লেখা ছিল প্যারাগুয়ের। তারপর থেকেই প্যারাগুয়ের জেলে রয়েছেন এক সময়ের বিপক্ষ ফুটবল দলের ত্রাস রোনাল্ডিনহো। আইন বলছে তাঁদের প্রায় ছমাস জেলে কাটাতে হবে।

[আরও পড়ুন : পিছিয়ে যাচ্ছে আই লিগ ডার্বি! নবান্নে ক্লাবকর্তাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনায় মুখ্যমন্ত্রী]

সূত্রের খবর, রোনাল্ডিনহো বর্তমানে কার্যত কর্পদকশূণ্য। তাঁর পাসপোর্ট আগেই বাজেয়াপ্ত করেছে ব্রাজিল সরকার। এরপরই কার্যত তাঁকে ভুয়ো পাসপোর্টের আশ্রয় নিতে হয় বলে সূত্রের খবর। কিন্ত তাঁর এই পরিস্থিতির জন্য সামান্য বিচলিত নন রোনাল্ডিনহো। বরং জেলের ভিতরেও খোশ মেজাজেই আছেন তিনি। রীতিমতো রাজার হালে দেদার সই বিলি করছেন। এদিকে তাঁকে জেল থেকে ছাড়াতে উঠেপড়ে লেগেছেন  লিওনেল মেসি। 

[আরও পড়ুন : করোনার থাবা লা লিগায়, সেল্‌ফ-আইসোলেশনে রিয়াল মাদ্রিদ, অনিশ্চিত ইউরো কাপও]

রোনাল্ডিনহো একসময় ক্যাটালোনিয়ার বার্সেলোনা দলে খেলতেন। মেসির ফুটবল জীবনের শুরুর দিকে তাঁর সতীর্থ ছিলেন রোনাল্ডিনহো। শুধুই সতীর্থই নন, বলা হয় সে সময় মেসির মেন্টর ছিলেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। সেই সতীর্থের দুর্দিনেই এবার পাশে দাঁড়ালেন মেসি। জানা গিয়েছে, তিনি প্রায় ৩৩ কোটি টাকার দিয়ে আইনজীবী নিয়োগ করছেন। তাঁরা আগামী সপ্তাহেই প্যারাগুয়ে যাবেন। সেখানকার আদালতে রোনাল্ডিনহোর মুক্তির জন্য সওয়াল করবেন। মেসির উদ্যোগকে সালাম ঠুকে নেটিজেনরা বলছেন, তেরে য্যায়সা ইয়ার কাঁহা, কাঁহা অ্যায়সা ইয়ারানা!”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement