BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার থাবা লা লিগায়, সেল্‌ফ-আইসোলেশনে রিয়াল মাদ্রিদ, অনিশ্চিত ইউরো কাপও

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2020 2:50 pm|    Updated: March 13, 2020 4:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কোপে বিশ্ব ক্রীড়া মহল। দুনিয়াজুড়ে স্থগিত এবং বাতিল হয়ে যাচ্ছে একের পর এক স্পোর্টস ইভেন্ট। আজলান শাহ ট্রফি থেকে শুটিং বিশ্বকাপ, বাংলাদেশে আয়োজিত হতে চলা এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের জোড়া ম্যাচ- COVID-19 ভাইরাসের হানা সর্বত্র। তালিকায় ঢুকে পড়েছে সিরি এ-ও। জুভেন্টাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ ডানিয়েল রুগানি করোনায় আক্রান্ত হওয়ার পরই সেল্‌ফ-কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন সিআর সেভেন। এবার লা লিগাতেও থাবা বসাল করোনা ভাইরাস।

[আরও পড়ুন: দিল্লিতে এক মাস IPL ম্যাচে নিষেধাজ্ঞা, করোনা আতঙ্কে ঘোষণা মণীশ শিসোদিয়ার]

লা লিগার তরফে জানিয়ে দেওয়া হল, আগামী দু’সপ্তাহের জন্য লিগের সমস্ত ম্যাচ স্থগিত করে দেওয়া হয়েছে। পরিস্থিতি বুঝে ফের লিগ চালুর সিদ্ধান্ত নেওয়া হবে। লা লিগা স্থগিত হওয়ার মূল কারণ রিয়াল মাদ্রিদ। ক্লাবের বাস্কেটবল দলের এক সদস্যের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। সেই দলের সঙ্গেই সম্প্রতি প্র্যাকটিসে নেমেছিলেন সের্জিও ব়্যামোসরা। সেই কারণে গোটা রিয়াল দল ১৫ দিনের জন্য সেল্‌ফ-আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এর ফলে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে রিয়ালের ম্যাচও স্থগিত করে দেওয়া হয়েছে। ম্যাচটি কবে হবে, তা পরিস্থিতি অনুযায়ী ঠিক করা হবে। অন্যদিকে, শেষ ষোলোয় জুভেন্টাস বনাম লায়নের ম্যাচও নির্ধারিত দিনে হচ্ছে না বলে জানিয়েছে উয়েফা। অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হল চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। ইউরোপা লিগেরও সব ম্যাচ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল উয়েফা।

তবে শুধু লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগই নয়, আসন্ন ইউরো কাপ নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা। আগামী ১২ জুন টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। ১২টি দেশের ২৪টি দল অংশ নেবে ইউরো কাপে। কিন্তু করোনার কাঁটায় হয়তো নির্ধারিত দিনে শুরু করা সম্ভব হবে না টুর্নামেন্ট। আগামী মঙ্গলবার এ নিয়ে বৈঠকে বসবে উয়েফা। মনে করা হচ্ছে, আগামী গ্রীষ্ম পর্যন্ত স্থগিত করে দেওয়া হবে ইউরো কাপ। স্থগিত করে দেওয়া হল বুন্দেশলিগা এবং লিগ ওয়ানের সমস্ত ম্যাচও।

[আরও পড়ুন: হার মানল অনুষ্টুপদের লড়াই, প্রথম ইনিংসে লিড নিয়ে রনজি জয়ী সৌরাষ্ট্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement