BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত জুভেন্তাসের সতীর্থ, পর্যবেক্ষণে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2020 4:46 pm|    Updated: March 12, 2020 8:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসের সতীর্থ। তাঁর সঙ্গে মেলামেশার দরুন এবার কোয়ারেনটাইনে থাকতে হচ্ছে পর্তুগিজ মহাতারকাকেও।

খেলার মাঠে ক্রমশ দাপট বাড়াচ্ছে নোভেল করোনা ভাইরাস। ইতিমধ্যেই এর জেরে ইটালির সিরি আ বাতিল হয়েছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলি আয়োজিত হচ্ছে ফাঁকা স্টেডিয়ামে। খেলোয়াড় বা সমর্থকরা যাতে কোনওভাবেই করোনায় আক্রান্ত না হন, তা নিশ্চিত করতে সবরকম সতর্কতা অবলম্বন করছে ক্লাবগুলি। কিন্তু, এতকিছু করেও করোনার থাবা থেকে বাঁচতে পারলেন না ইটালির এক ফুটবলার। আক্রান্ত হতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সতীর্থ ডানিয়েল রুগানিকে। 

জুভেন্তাসের ডিফেন্ডার ডানিয়াল রুগানির (Daniele Rugani) রক্ত পরীক্ষা করে দেখা গিয়েছে তিনি করোনা ভাইরাসের কবলে পড়েছেন। ইটালির এই ডিফেন্ডার জুভেন্তাসের পাশাপাশি দেশের হয়ে তিনি নিয়মিত খেলেন। রুগানির করোনা আক্রান্ত হওয়ায় তাঁর সতীর্থদের উপরেও নজর রাখা হচ্ছে। যাঁরা যাঁরা সম্প্রতি তাঁর সংস্পর্শে এসেছেন তাঁদের প্রত্যেককে আগামী ১৫ দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হবে। এই তালিকায় আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। যদি, তাঁর রক্তের নমুনা এখনও পরীক্ষার জন্য পাঠানো হয়নি। এর ফলে বদলে যেতে পারে ইউরোপিয় ফুটবলের সূচিও। আসলে ইটালি জুড়েই এখন করোনা আতঙ্ক তীব্র। হাজার হাজার ইটালিয়ান করোনায় আক্রান্ত। ফলে, সেরি আ বন্ধ। স্বভাবতই, এই খবর আরও বেশি করে ক্রীড়াঙ্গনকে সমস্যায় ফেলে দিল। সারা বিশ্বজুড়েই এখন ক্রীড়াঙ্গন বন্ধ হওয়ার মুখে। কোনও সংগঠক বাড়তি ঝুঁকি নিতে চাইছে না। সকলেই মনে করছেন, যদি কেউ আক্রান্ত হন, তাহলে বাড়তি ঝামেলা তাঁদের পোহাতে হবে। ফলে, বিশ্বের খেলাধুলো প্রায় বন্ধ হওয়ার মুখে। আমেরিকার বিখ্যাত বাস্কেটবল টুর্নামেন্ট এনবিএও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক: ভিসা বাতিলের জেরে IPL-এ বিদেশি ক্রিকেটারদের খেলায় অনিশ্চয়তা]

করোনার গুরুতর প্রভাব পড়েছে ভারতীয় ক্রীড়াক্ষেত্রেও। ইতিমধ্যেই ভারতে যাবতীয় আন্তর্জাতিক টুর্নামেন্টের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ক্রীড়ামন্ত্রক। ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করা হলেও তাতে দর্শক সমাগম নিষিদ্ধ করা হয়েছে। এর ফলে একদিকে যেমন আইপিএল অনিশ্চিত হয়ে পড়েছে। অন্যদিকে তেমনি একাধিক হেভিওয়েট ম্যাচ আয়োজন করতে হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। এর মধ্যে উল্লেখযোগ্য কলকাতা ডার্বি এবং আইএসএল ফাইনাল। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচেরও আয়োজন করা হবে শূন্য স্টেডিয়ামে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement