BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

IPL বন্ধের দাবিতে মামলা সুপ্রিম কোর্টে, জরুরি বৈঠকে টুর্নামেন্টের পরিচালন সমিতি

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2020 1:41 pm|    Updated: March 12, 2020 1:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে এবার চরম অনিশ্চয়তার মুখে পড়ে গেল আইপিএল(Indian Premier League)। টুর্নামেন্ট বন্ধের দাবিতে এবার সুপ্রিম কোর্টে দায়ের জনস্বার্থ মামলা। ইতিমধ্যেই মাদ্রাজ হাই কোর্টে আইপিএল বন্ধের দাবিতে একটি মামলা হয়েছে। আইনজীবীরা কেন্দ্রকে চিঠি লিখে এ বিষয়ে হস্তক্ষেপেরও দাবি জানিয়েছেন আইনজীবীরা। এদিকে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, এই পরিস্থিতিতে আইপিএলের আয়োজন করা মহারাষ্ট্র সরকারের পক্ষে সম্ভব নয়। টুর্নামেনন্টটি হয় পিছিয়ে দিতে হবে, নয়তো বাতিল করে দিতে হবে।

Coronavirus
সব মিলিয়ে আইপিএলের উপর রীতিমতো শনির দশা ঘনিয়ে এসেছে। সুপ্রিম কোর্টে (Indian Premier League) একটি জনস্বার্থ মামলা দায়ের করে আইনজীবী মোহনবাবু আগরওয়াল দাবি করেন, জরুরি ভিত্তিতে এই মামলার শুনানি করতে হবে। আদালত সেই দাবি খারিজ করে দিয়ে জানিয়েছে, হোলির ছুটির পরই এই মামলার শুনানি হবে। তার জন্য একটি তারিখও ঠিক করে দেওয়া হয়েছে। আগামী ১৬ মার্চ এই মামলাটি সুপ্রিম কোর্টের রেগুলার বেঞ্চে তোলা হতে পারে। মামলাকারীর দাবি, এই পরিস্থিতিতে আইপিএল আয়োজন করলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা কয়েকগুণ বেড়ে যাবে। এদিকে, বৃহস্পতিবার রাতেই মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী দাবি করেন, রাজ্য মন্ত্রিসভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে করোনা (COVID-19) পরিস্থিতিতে নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত, আইপিএল খেলার অনুমতি দেওয়া যাবে না। তা হয় পিছিয়ে দিতে হবে, নয় বাতিল করতে হবে। আর যদি আইপিএলের আয়োজন করতেই হয়, তাহলে তা করতে হবে দর্শকশূন্য ফাঁকা স্টেডিয়ামে।

[আরও পড়ুন: করোনা সতর্কতায় কোহলিদের জন্য জারি নির্দেশিকা, বল চকচকে করতে থুতু লাগাবেন না বোলাররা!]

এই পরিস্থিতিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী ১৪ মার্চ বৈঠকে বসছে আইপিএলের পরিচালন সমিতি। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, গভর্নিং কাউন্সিল পুরো পরিস্থিতির উপর নজর রাখছে। কমিটির বৈঠকেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে, আইপিএল কমিটি সবরকমভাবে চেষ্টা করবে নির্দিষ্ট সময়েই টুর্নামেন্ট আয়োজনের। ইতিমধ্যেই, ক্রিকেটারদের উদ্দেশ্যে বেশ কিছু নির্দেশিকা জারি করেছে বিসিসিআই। আইপিএলেও সেই নির্দেশিকা বহাল থাকবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement