৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্ক: IPL বাতিলের দাবিতে মাদ্রাজ হাই কোর্টে জনস্বার্থ মামলা, অস্বস্তিতে BCCI

Published by: Subhamay Mandal |    Posted: March 11, 2020 1:44 pm|    Updated: March 12, 2020 9:28 am

Coronavirus scare: Plea in Madras HC against IPL 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল পিছিয়ে দেওয়ার প্রশ্ন নেই, করোনা আতঙ্কের মধ্যেই আশ্বাস দিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু বিসিসিআইয়ের অস্বস্তি বাড়িয়ে এবার আইপিএল বন্ধের দাবি জানিয়ে মাদ্রাজ হাই কোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। আগামী ২৯ মার্চ থেকে শুরু হতে চলা এই টি-টোয়েন্টি লিগ বাতিলের দাবিতে মঙ্গলবার এই জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী জি অ্যালেক্স বেনজিগার।

দুদিন আগেই মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী সরকারের তরফে আইপিএল স্থগিত করা নিয়ে আলোচনা করার কথা জানিয়েছিলেন। তারপরেই এই জনস্বার্থ মামলা দায়ের হওয়ায় অস্বস্তিতে বিসিসিআইয়ের আইপিএল গভর্নিং কমিটি। মামলাকারী আবেদন আদালতকে জানিয়েছেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) তরফে ওয়েবসাইটে প্রকাশিত যে, করোনা ভাইরাসের (COVID-19) কোনও প্রতিষেধক আবিষ্কার হয়নি।’ তিনি আরও জানিয়েছেন, গোটা দুনিয়ায় দ্রুত হারে এই ভাইরাস ছড়াচ্ছে। একাধিক দেশে মহামারির আকার নিয়েছে করোনা। তিনি বিসিসিআই-কেও আইপিএল বাতিল করার আবেদন করেছিলেন। পাশাপাশি বিভিন্ন রাজ্য প্রশাসনকেও জানিয়েছিলেন। কিন্তু কোথা থেকেও কোনও সাড়া না পেয়ে বাধ্য হয়ে মামলা দায়ের করেছেন ওই আইনজীবী।

[আরও পড়ুন: আইপিএল পিছিয়ে দেওয়ার প্রশ্ন নেই, করোনা আতঙ্কের মধ্যেই আশ্বাস সৌরভের]

এদিকে, কর্ণাটকের স্বাস্থ্য-শিক্ষা মন্ত্রী কে সুধাকর কেন্দ্রকে চিঠি দিয়েছেন বেঙ্গালুরুতে আইপিএলের ম্যাচগুলি নিয়ে আলোচনা চেয়ে। কর্ণাটকে দ্রুত হারে ছড়াচ্ছে ভাইরাসের সংক্রমণ। সেইসঙ্গে দোসর হয়েছে কলেরার সংক্রমণ। বাধ্য হয়ে বেঙ্গালুরু পুরনিগম স্ট্রিট ফুড বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছে। উল্লেখ্য, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, আইপিএল যথাসময়েই শুরু হবে। সুষ্ঠুভাবে টুর্নামেন্ট আয়োজনের সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্রীড়ামন্ত্রক এবং স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে এ বিষয়ে আলোচনাও করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের কর্তারা। বোর্ডের এক শীর্ষকর্তা বলছেন, করোনা প্রতিরোধে সরকার যে নির্দেশিকা জারি করেছে, তা মেনে চলবে আইপিএল কর্তৃপক্ষ। সেই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে আইপিএলের সঙ্গে যুক্ত সব পক্ষকে। সবাইকেই নির্দেশ দেওয়া হবে সরকারের দেওয়া যাবতীয় গাইডলাইন মেনে চলতে। এবং সেই সঙ্গে আপৎকালীন পরিস্থিতির জন্য প্রস্তুতি রাখা হবে স্টেডিয়ামেও।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে কাঁটা দক্ষিণ আফ্রিকা, ভারত সফরে কোহলিদের সঙ্গে করমর্দনে ‘না’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে