৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে কাঁটা দক্ষিণ আফ্রিকা, ভারত সফরে কোহলিদের সঙ্গে করমর্দনে ‘না’

Published by: Subhamay Mandal |    Posted: March 10, 2020 3:04 pm|    Updated: March 10, 2020 3:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ গজে করোনা আতঙ্কে নয়া সংযোজন এবার দক্ষিণ আফ্রিকা। দুনিয়াজুড়ে করোনা ভাইরাস আতঙ্কের শ্রীলঙ্কা সফরে করমর্দন করবেন না বলে আগেই জানিয়েছিলেন ব্রিটিশ ক্রিকেটাররা। এবার সেই তালিকায় জুড়ল দক্ষিণ আফ্রিকাও। ইংরেজদের দেখানো পথেই হাঁটবেন ডু প্লেসিরা। রবিবারই ভারতে একদিনের সিরিজ খেলতে এসেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু করোনা আতঙ্কে সিরিজ চলাকালীন কোহলিদের সঙ্গে করমর্দনে বিরত থাকবেন প্রোটিয়া ক্রিকেটাররা। এমনটাই নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার।

খেলার দুনিয়াতেও থাবা বসিয়েছে মারণ নোভেল করোনা ভাইরাস। ইতিমধ্যেই বাতিল করে দেওয়া হয়েছে একাধিক টুর্নামেন্ট। কোনও কোনও ইভেন্ট আবার স্থগিত বলেও ঘোষণা করা হয়েছে। এমনকী বাইশ গজে ক্রিকেটারদের পরস্পরের সঙ্গে করমর্দন না করার সিদ্ধান্তের কথাও উঠে এসেছে শিরোনামে। দিন কয়েক আগেই দিল্লিতে শুটিং বিশ্বকাপ বাতিলের ভাবনা চিন্তা করছিল আয়োজকরা। গত শুক্রবার জানানো হয়, রাজধানীতে আপাতত বিশ্বকাপের আসর বসছে না। প্রশ্নের মুখে টোকিও অলিম্পিকের ভবিষ্যৎও।

[আরও পড়ুন: আইপিএল পিছিয়ে দেওয়ার প্রশ্ন নেই, করোনা আতঙ্কের মধ্যেই আশ্বাস সৌরভের]

এসবের মধ্যেই ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ক্রিকেটারদের পর্যবেক্ষণে রাখার পাশাপাশি দলের সঙ্গে রয়েছে মেডিক্যাল স্টাফদের একটি দল। দলের চিফ মেডিক্যাল অফিসার সুহেব মঞ্জরাও ভারতে এসেছেন। তাদের উদ্বেগ বাড়িয়েছে ভারতে দ্রুত হারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি। মার্ক বাউচার জানিয়েছেন, ক্রিকেটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। তাই এই সফরে কেউ হ্যান্ডশেক করবে না। স্বাস্থ্য সংক্রান্ত বিষয় বলেই এটা নিয়ে আপস করার পক্ষপাতি নয় দক্ষিণ আফ্রিকা। তবে করমর্দন না করায় সৌজন্য বিনিময়ে কোনও খামতি থাকবে বলে মনে করছেন না বাউচার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement