BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার প্রভাব ফুটবল মাঠে, বাতিল ভারত-কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ

Published by: Subhajit Mandal |    Posted: March 8, 2020 11:36 am|    Updated: March 12, 2020 1:10 pm

An Images

স্টাফ রিপোর্টার: যা শোনা গিয়েছিল তাই হল। ভারত-কাতার বিশ্বকাপের বাছাই পর্বের খেলা স্থগিত হয়ে গেল। কারণ, করোনা ভাইরাস। এএফসি’র (AFC) পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ভারত-কাতার ম্যাচ আপাতত বন্ধ। পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে। ফলে ২৬ মার্চ ভুবনেশ্বরে কাতারের সঙ্গে সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) খেলতে হচ্ছে না। ঠিক ছিল প্রাক-বিশ্বকাপের জন্য ৯ মার্চ জাতীয় ক্যাম্প বসবে ভুবনেশ্বরে। যথারীতি সেই ক্যাম্পও বন্ধ করার কথা ঘোষণা করেছে ফুটবল ফেডারেশন(All India Football Federation)।

India-Sunil
ফিফা খেলা বন্ধ করার কথা জানিয়ে বলেছে, সামগ্রিক পরিস্থিতির দিকে নজর রেখে তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু’র সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। পরবর্তী পদক্ষেপ ফেলবে হু’র সঙ্গে আলোচনা করার পর। এমন কী ৩১ মার্চ তাজাকিস্তানের সঙ্গে একটি ফ্রেন্ডলি ম্যাচ ভারত খেলত। তাও বন্ধ থাকছে।এই ম্যাচগুলি বাতিল হয়ে যাওয়ায় ভারতীয় দলের ক্রীড়াসূচিতে বেশ কিছু অদলবদল হতে চলেছে। এ প্রসঙ্গে ফেডারেশনের সচিব কুশল দাস জানিয়েছেন, “কাতারের বিরুদ্ধে ভারতের ম্যাচ পিছিয়ে দেওয়া হয়েছে। ম্যাচটি এ বছরের শেষের দিকে আয়োজিত হবে। তবে, তারিখ এখনও ঠিক হয়নি।”

[আরও পড়ুন: সাত ম্যাচ পর ড্র, মোহনবাগানের বিজয়রথ থামিয়ে দিল চেন্নাই]

একই সঙ্গে কুশল দাস জানিয়ে দিয়েছেন, আগামী ৯ জুন যুবভারতীতে ভারত বনাম আফগানিস্তানের যে ম্যাচ হওয়ার কথা ছিল সেটিও পিছিয়ে দিতে হবে। মঙ্গলবার নয়াদিল্লিতে এশিয়ার ফুটবল সংস্থার (Asian Football Confederation) সঙ্গে ফেডারেশন কর্তাদের বৈঠক আছে। ওই বৈঠকেই ঠিক হবে এই ম্যাচগুলি আবার কবে আয়োজিত হবে। উল্লেখ্য, করোনার প্রভাবে ক্রীড়াক্ষেত্রে একের পর এক ইভেন্ট বাতিল করতে হচ্ছে। ইতিমধ্যেই স্থগিত করে দিতে হয়েছে সুলতান আজলান শাহ ট্রফি, বাতিল হয়েছে শুটিং বিশ্বকাপ। এশিয়া কাপ তিরন্দাজি থেকে নাম তুলে নিয়েছে ভারতীয় দল। যার জেরে এই টুর্নামেন্টটি বাতিল হয়েছে। তাজাকিস্তানে ভারতীয় অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের যে সফর ছিল তাও বাতিল হয়েছে। এবার বাতিল হল টিম ইন্ডিয়ার জোড়া ম্যাচ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement