BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাত ম্যাচ পর ড্র, মোহনবাগানের বিজয়রথ থামিয়ে দিল চেন্নাই

Published by: Subhajit Mandal |    Posted: March 5, 2020 6:56 pm|    Updated: March 5, 2020 7:03 pm

I League 2019-20: Mohun Bagan held for a draw against Chennai City FC

মোহনবাগান: ১(বাবা)
চেন্নাই সিটি এফসি: ১ (কাটসুমি)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানের বিজয়রথ থামবে কোথায়? গত প্রায় মাস দেড়েক ভারতীয় ফুটবল সার্কিটে ঘোরাফেরা করছিল এই প্রশ্ন। অবশেষে সেই ‘অসাধ্য’ সাধন করল চেন্নাই সিটি এফসি। টানা সাত ম্যাচ জয়ের পর সবুজ-মেরুন শিবিরকে তাঁদেরই ঘরের মাঠে আটকে দিল চেন্নাই। ফলে দীর্ঘায়িত হল সবুজ মেরুনের আই লিগ জয়ের অপেক্ষা।

এই ম্যাচ জিতলেই আই লিগের নাগালের মধ্যে পৌঁছে যাবে। সমীকরণ এমন যে, এই ম্যাচটি জয়ের পর অপেক্ষা করতে হবে আর একটি মাত্র পয়েন্টের জন্য। এই পরিস্থিতে ঘরের মাঠে গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে নামে সবুজ-মেরুন শিবির। এই চেন্নাই সিটি (Chennai City F.C.) এফসির বিরুদ্ধে আবার অ্যাওয়ে ম্যাচে ৩-২ গোলে জিতে এসেছে কিবু-ব্রিগেড। তাছাড়া মোহনবাগান এমনিতেই দুর্দান্ত ফর্মে ছিল। তাই, কল্যাণীতে ম্যাচ শুরুর আগে অনেকেই মোহনবাগানের (Mohun Bagan) পিছনে বাজি ধরছিলেন।

[আরও পড়ুন:বদলা নেওয়া হল না, গোকুলামের বিরুদ্ধে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলক]

কিন্তু, গুরুত্বপূর্ণ দিনে বিগত কয়েকটি ম্যাচে সবুজ-মেরুন ফুটবলাররা যে ছন্দ দেখাচ্ছিলেন, তা খুঁজে পাওয়া গেল না। বিক্ষিপ্ত আক্রমণ দানা বাঁধলেও সংঘবদ্ধভাবে প্রতিপক্ষের রক্ষণকে চুরমার করে দেওয়ার যে ট্রেন্ড কিবুর দল তৈরি করেছিল, তা এদিন মোহনবাগানের খেলা থেকে উধাও। ফলস্বরূপ, প্রথম ৪০ মিনিটে ম্যাচে কোনও গোল হল না। প্রথমার্ধের একেবারে শেষের দিকে এসে সবুজ-মেরুনের হয়ে গোলটি পেলেন বাবা দিওয়ারা। প্রথমার্ধ মোহনবাগান শেষ করল ১-০ গোলে এগিয়ে। দ্বিতীয়ার্ধের শুরুটাও তুলনায় ভালই করে সবুজ-মেরুন। একটা সময় মনে হচ্ছিল, আগের ম্যাচগুলির মতো স্বচ্ছন্দে না হলেও চেন্নাইয়ের বিরুদ্ধে ১-০ গোলেই জিতে যাবে মোহনবাগান। কিন্তু, সবুজ-মেরুন জনতার সেই স্বপ্নে জল ঢেলে দিলেন মোহনবাগানেরই একসময়ের ঘরের ছেলে কাটসুমি।৬৮ মিনিটে গোল করে চেন্নাইকে সমতায় ফেরান তিনি। 

[আরও পড়ুন: করোনা আতঙ্কে অনিশ্চিত শুটিং বিশ্বকাপ, ভারতের তাজিকিস্তান সফর বাতিল করল AIFF]

এই ড্রয়ের ফলে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্টে পৌঁছাল মোহনবাগান। লিগ জয়ের কাঙ্ক্ষিত ৪১ পয়েন্টে পৌছাতে আরও অন্তত ২টি ম্যাচ জিততে হবে সবুজ-মেরুনকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে