BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা জোড়া ওয়ানডে, ফের কবে হবে সিরিজ?

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2020 8:30 pm|    Updated: March 13, 2020 8:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বব্যাপী মহামারিতে পরিণত হয়েছে করোনা ভাইরাস। যার জেরে এবার বাতিল করে দেওয়া হল ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ। শুক্রবারই বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়, দুই দলের মধ্যে বাকি দুটি ম্যাচ আয়োজিত হচ্ছে না।

নিউজিল্যান্ড সফরের পর ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার কথা ছিল টিম ইন্ডিয়ার। কিউয়িদের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলেন বিরাট কোহলিরা। তাই প্রোটিয়াদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল গোটা দল। কিন্তু তেমনটা আর হল না। ধরমশালায় প্রথম ম্যাচটি ভেস্তে যায় বৃষ্টির কারণে। মাঠে বল গড়ানোর আগেই ম্যাচ বাতিল বলে ঘোষণা করা হয়। তারপর ঠিক হয়, পরের দুটি ম্যাচ, অর্থাৎ লখনউ ও কলকাতায় দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলবে দুই দল। করোনার কোপ বাড়তে থাকার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেই মতোই প্রস্তুতি নিচ্ছিল কোহলি অ্যান্ড কোং। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতি দেখে শুক্রবার নিজেদের সিদ্ধান্ত বদলায় বিসিসিআই। এদিন বোর্ডের তরফে জানানো হয়, “করোনা ভাইরাসের জন্য চলতি ওয়ানডে সিরিজের দিনবদল করা হচ্ছে। শুক্রবার বিসিসিআই এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড মিলে সিরিজের বাকি দুটি ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। দক্ষিণ আফ্রিকা পরবর্তী কোনও এক সময়ে ভারত সফরে আসবে। তখনই তিনটি ম্যাচ হবে। দুই বোর্ড মিলে নতুন দিনক্ষণ ঠিক করবে।”

[আরও পড়ুন: পিছিয়ে যাচ্ছে আই লিগ ডার্বি! নবান্নে ক্লাবকর্তাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনায় মুখ্যমন্ত্রী]

এদিনই আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। ঠিক হয় ১৫ এপ্রিল থেকে শুরু হবে টুর্নামেন্ট। তারপরই ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজও বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করে বোর্ড। তবে আইপিএলের ক্রীড়া সূচিতে কী বদল আসছে কিংবা বাতিল হওয়া ওয়ানডে সিরিজ ফের কবে হবে, সে নিয়ে এখনও পর্যন্ত কোনও ইঙ্গিত মেলেনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই দীর্ঘদিন পর চোট সারিয়ে দলে ফিরেছিলেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। তাঁর পারফরম্যান্স দেখতে মুখিয়ে ছিলেন দর্শকরা। কিন্তু বোর্ডের এদিনের সিদ্ধান্তে আপাতত কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলছে না টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি হল, করোনার জেরে পিছিয়ে গেল আইপিএল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement