BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জল থৈ থৈ মাঠ, বৃষ্টির জন্য বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডে

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2020 6:00 pm|    Updated: March 12, 2020 6:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির ভ্রুকুটি ছিলই। আশঙ্কা ছিল খারাপ আবহাওয়ার জন্য ধরমশালায়(Dharamsala) প্রথম ওয়ানডে বাতিল হয়ে যেতে পারে। সেই আশঙ্কাই সত্যি হল। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার(India and South Africa) ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে একটি বলও খেলা হল না। এমনকী করা গেল না টসও।

[আরও পড়ুন: করোনা সতর্কতায় কোহলিদের জন্য জারি নির্দেশিকা, বল চকচকে করতে থুতু লাগাবেন না বোলাররা!]

বৃহস্পতিবার দুপুর দেড়টা নাগাদ ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, এদিন সকাল থেকেই আকাশের মুখভার ছিল ধরমশালায়। মাঝেমাঝেই কাঁপুনি ধরিয়ে দিচ্ছিল ঝিরঝিরে বৃষ্টি। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে বৃষ্টি থেমে যায়। কিন্তু, খারাপ আউটফিল্ডের জন্য যথাসময়ে টস হয়নি। মাঠকর্মীরা সাধ্যমতো চেষ্টা করছিলেন আউট-ফিল্ড শুকিয়ে খেলা শুরু করার। কিন্তু, তাঁদের সেই চেষ্টায় জল ঢেলে দিলেন বরুণ দেব। দফায় দফায় ঝিরঝিরে বৃষ্টিতে ম্যাচ আয়োজনের সমস্ত সম্ভাবনা শেষ হয়ে গেল। বিকেল পাঁচটা ২০ মিনিট নাগাদ আম্পায়াররা সিদ্ধান্ত নিলেন এই পরিস্থিতিতে ম্যাচ আয়োজন সম্ভব নয়। ফলে বাতিল করে দেওয়া হল ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

[আরও পড়ুন: IPL বন্ধের দাবিতে মামলা সুপ্রিম কোর্টে, জরুরি বৈঠকে টুর্নামেন্টের পরিচালন সমিতি]

সিরিজের দ্বিতীয় ম্যাচটি হওয়ার কথা লখনউয়ে। কিন্তু, সেই ম্যাচে স্টেডিয়ামে কোনও দর্শক থাকবেন না। শেষ ম্যাচে ইডেনেও দর্শকদের ঢোকার অনুমতি দেওয়া হবে না। করোনা আতঙ্কের জেরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের নির্দেশিকা মেনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এক নির্দেশিকায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, এই মুহূর্তে কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন না করাই ভাল। যদি একান্তই কোনও ম্যাচের আয়োজন করতে হয়, তাহলে তা করতে হবে জমায়েত ছাড়া। অর্থাৎ, দর্শক ছাড়া। ক্রীড়া মন্ত্রক সেই নির্দেশিকা মেনেই ফাঁকা মাঠে খেলার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement