BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

জল্পনাই সত্যি হল, করোনার জেরে পিছিয়ে গেল আইপিএল

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2020 3:24 pm|    Updated: March 13, 2020 3:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজার পরিকল্পনা করেও নির্ধারিত দিনে আইপিএল (IPL) শুরু করা সম্ভব হল না। করোনার প্রকোপ যেভাবে প্রকট হচ্ছে এই দেশে, তাতে শেষমেশ টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ারই সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)।

বিশ্বের একশোরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে মারণ COVID-19 ভাইরাস। চিন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস ঢুকে পড়েছে ভারতেও। ইতিমধ্যেই কর্ণাটকে করোনায় আক্রান্ত বৃদ্ধের মৃত্যু হয়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে স্থগিত করা হচ্ছে একের পর এক স্পোর্টস ইভেন্ট। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে জানানো হয়েছে, চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ দর্শকশূন্য মাঠে আয়োজিত হবে। প্রথমে ঠিক হয়েছিল, একইভাবে দর্শকের উপস্থিতি ছাড়াই হবে আইপিএলও। কিন্তু এই টুর্নামেন্ট আয়োজন নিয়ে আপত্তি তোলে মহারাষ্ট্র-দিল্লি-সহ একাধিক রাজ্য। ফলে শেষমেশ ১৪ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিতেরই সিদ্ধান্ত নিল বিসিসিআই।

[আরও পড়ুন: করোনার থাবা লা লিগায়, সেল্‌ফ-আইসোলেশনে রিয়াল মাদ্রিদ, অনিশ্চিত ইউরো কাপও]

লিগের প্রাক্তন চেয়ারম্যান রাজীব শুক্লা আগে জানিয়েছিলেন, সমস্ত নিয়মাবলি মেনে নির্ধারিত দিনেই আইপিএল হবে। জারি করা হবে বিশেষ সতর্কতাও। কিন্তু শুক্রবার বোর্ডের এক আধিকারিক নিশ্চিত করলেন যে ২৯ মার্চ আইপিএল ১৩ মরশুম শুরু হচ্ছে না। তিনি জানান, ১৪ এপ্রিল পর্যন্ত এ দেশে বিদেশিদের প্রবেশ নিষেধ। যে কারণে বাইরের দেশের কোনও ক্রিকেটারকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলি। সেই জন্যই ঠিক হয়েছে, ১৫ এপ্রিল টুর্নামেন্ট শুরু হবে। সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকেও এ খবর জানিয়ে দেওয়া হয়েছে। এক ফ্র্যাঞ্চাইজির তরফে বলা হয়, “হ্যাঁ, আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি যে ১৫ এপ্রিল আইপিএল শুরু হবে। তবে বিদেশি তারকাদের কবে পাওয়া যাবে সে বিষয়ে আমাদের নিশ্চিত করতে হবে। কারণ দলে চারজন বিদেশি না থাকলে আইপিএল তার জ্বেল্লা হারাবে।”

যদিও বিসিসিআইয়ের তরফে এ বিষয়ে সরকারিভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি। শনিবার বৈঠকে বসবে আইপিএল গভর্নিং কাউন্সিল। উপস্থিত থাকবেন বিসিসিআইয়ের উচ্চপদস্থ আধিকারিক এবং ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিরা। বৈঠকের পরই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে।

[আরও পড়ুন: করোনার প্রকোপ ঠেকাতে মরিয়া চেষ্টা! এভারেস্ট অভিযান বন্ধ করল নেপাল]

এদিকে, করোনার কোপে স্থগিত করে দেওয়া হল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজও। শচীন-যুবরাজ-ইরফান পাঠানের মতো প্রাক্তন তারকারা ইতিমধ্যেই টুর্নামেন্ট জমিয়ে দিয়েছিলেন। কিন্তু পাঁচ দেশ নিয়ে আয়োজিত সিরিজ আপাতত স্থগিতেরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement