১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

India vs England: RT-PCR টেস্টেও পজিটিভ রবি শাস্ত্রী! ম্যাঞ্চেস্টারে কোচকে ছাড়াই নামবেন কোহলিরা

Published by: Abhisek Rakshit |    Posted: September 6, 2021 4:14 pm|    Updated: September 8, 2021 8:54 am

COVID-19: India head coach Ravi Shastri to miss Manchester Test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওভাল টেস্টের (Oval Test) চতুর্থ দিনের খেলার শুরুর আগেই খবর আসে ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী করোনা আক্রান্ত। আর এর ফলে ম্যাঞ্চেস্টার টেস্টে থাকতে পারবেন না তিনি। সোমবার শাস্ত্রীর আরটি-পিসিআর টেস্টও পজিটিভ আসে। আর তাই আগামী ১০দিন কোয়ারেন্টাইনে থাকতেই হবে রবি শাস্ত্রীকে। এছাড়া আগামী তিনটি পরীক্ষা নেগেটিভ না হওয়া পর্যন্ত ভারতীয় দলের বোলিং কোচ, ফিল্ডিং কোচ এবং ফিজিওথেরাপিস্টকেও নিভৃতাবাসেই থাকতে হবে। এমনটাই জানিয়েছেন দলের সঙ্গে যুক্ত এক আধিকারিক।

জানা গিয়েছে, গতকালই ল্যাটারাল ফ্লো টেস্টে শাস্ত্রীর কোভিড পজিটিভ হওয়ার খবর সামনে এসেছিল। সোমবার তাঁর RT-PCR রিপোর্টও পজিটিভ আসে। ফলে রবি শাস্ত্রীকে আগামী ১০দিনই নিভৃতাবাসে থাকতে হবে। পরিস্থিতি যা, তাতে আগামী ১০ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ম্যাঞ্চেস্টার টেস্টে ড্রেসিংরুমে থাকছেন না শাস্ত্রী। পরবর্তী দুটি রিপোর্ট নেগেটিভ না হওয়া পর্যন্ত তাঁকে নিভৃতাবাসেই থাকতে হবে।

[আরও পড়ুন: India vs England: ওভাল টেস্টের চতুর্থ দিনে আউট হয়ে এ কী করলেন বিরাট! সরগরম নেটদুনিয়া]

এদিকে, কোচের করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে প্রাথমিকভাবে হকচকিয়েই গিয়েছিল গোটা ড্রেসিংরুম। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পর সাংবদিক সম্মেলনে এসে একথাই জানালেন ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। তিনি বলেন, “সকালে আমরা সবাই একটু ঘাবড়ে গিয়েছিলাম। মনোসংযোগ নষ্ট হয়ে গিয়েছিল। সেটা হয়তো ওই পরিস্থিতিতে স্বাভাবিক। তারপর আমরা নিজেদের মধ্যে কথা বলি। সবাই বলি, আমাদের হাতে যেটুকু আছে, সেদিকেই মন দেব আমরা।” দলের সিনিয়র খেলোয়াড় তথা অধিনায়ক কোহলি, রোহিত শর্মারাও একই কথা বলেন। রাঠোরের বক্তব্য, “ক্রিকেটাররাও সবাই বলে, তাই সিরিজ এখনও চলছে। রবিবার ম্যাচের নিরিখে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন ছিল। আমরা সবাই সেটা বুঝতে পারি। তাই সবাই ঠিক করি, শুধু ক্রিকেটে মন দেব। শেষ পর্যন্ত যে দলের ফোকাস নষ্ট হয়ে যায়নি, তার জন্য দলের প্রত্যেককে কৃতিত্ব দিতে চাই আমি। না হলে যে পরিস্থিতি তৈরি হয়েছিল, তাতে যেকোনও সময় ফোকাস নষ্ট হয়ে যেতে পারত। কিন্তু ক্রিকেটাররা যে ভাবে বিষয়টা সামলেছে, দল হিসেবে খেলেছে, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।”

শাস্ত্রীর শরীর খারাপ প্রসঙ্গে রাঠোরের বক্তব্য, “সঠিক সময়টা বলতে পারব না। তবে শনিবার রাত ৮টা নাগাদ রবি অসুস্থ বোধ করে। আমাদের ডাক্তাররা ঠিক করেন, ল্যাটারাল ফ্লো টেস্ট হবে। তার ফল পজিটিভ আসে। তারপর শাস্ত্রীকে এবং ওঁর সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের আলাদা করে রাখা হয়।”

[আরও পড়ুন: খেলা চলাকালীনই মাঠে ঢুকল পুলিশ, করোনা বিতর্কে মাঝপথেই স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে