২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দল চ্যাম্পিয়ন হয়নি। কিন্তু চ্যাম্পিয়নদের থেকে কোনও অংশে খারাপ খেলেনি তারা। তাই ধুমধাম করে যোগ্য সম্মান দিয়েই দেশে স্বাগত জানানো হবে কেন উইলিয়ামসন অ্যান্ড কোংকে। কিউয়ি দলের হোম কামিংয়ের জন্য সেজে উঠেছে গোটা নিউজিল্যান্ড। কিন্তু শেষমুহূর্তে জানা গেল, আপাতত সব অনুষ্ঠান স্থগিত।

[আরও পড়ুন: শাস্ত্রী জমানা শেষ? ভারতীয় দলের কোচ নিয়োগের বিজ্ঞাপন দিল বিসিসিআই]

মঙ্গলবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ ডেভিড হোয়াইট জানান, উইলিয়ামসনদের দেশে ফেরার অপেক্ষায় লক্ষ লক্ষ কিউয়ি সমর্থক অনুষ্ঠানের আয়োজন করেছেন। ক্রিকেটারদের সম্মান জানাতে একটি প্যারেড হওয়ার কথাও ছিল। শুধু সমর্থকই নন, টানা দুবার বিশ্বকাপে রানার্স-আপ হওয়া দলকে স্বাগত জানাতে উদগ্রীব সে দেশের ক্রীড়া মন্ত্রী গ্র্যান্ট রবার্টসন থেকে প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্নও। কিন্তু আপাতত সেসব কিছুই হবে না। কারণ নিউজিল্যান্ড দলের সব ক্রিকেটার একসঙ্গে দেশে ফিরছেন না। অনেকেই ছুটি কাটাতে ব্রিটেনে থেকে যাচ্ছেন। আবার অনেকে দেশে ফিরছেন। কিন্তু আলাদা আলাদা সময়ে। আর সেই কারণেই সেলিব্রেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ডেভিড হোয়াইটের আশা, আগামী এক সপ্তাহের মধ্যেই দলের সব ক্রিকেটারদের নিয়ে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

৪৮টা ম্যাচ শেষে ‘বাউন্ডারি কাউন্ট’-এ নির্ধারিত হয়েছে বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল। ম্যাচ টাই করেও কম বাউন্ডারি হাঁকানোয় হার স্বীকার করতে হয়েছে নিউজিল্যান্ডকে। ইংল্যান্ড বিশ্বজয় করার পর থেকেই আইসিসির ‘অদ্ভুত’ নিয়ম নিয়ে উঠেছে প্রশ্ন। অনেকের মতে, এই ম্যাচ টাই ঘোষণা করাই উচিত ছিল। এমন পরিস্থিতিতে সমালোচনার শিকার ফাইনালের আম্পায়ারিংও। গাপ্তিলের ওভার থ্রোয়ে ৬ নাকি ৫ রান পাওয়া উচিত ছিল ইংল্যান্ডের, সে আলোচনা এখনও চলছে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন। গাপ্তিলের থ্রো নিয়ে তিনি বলেন, “এটা অত্যন্ত লজ্জার যে থ্রোটা স্টোকসের ব্যাট লাগে। ওই সময়ে এমনটা হওয়া উচিত হয়নি। প্রার্থনা করি, এমন পরিস্থিতিতে আর কখনও যেন এমনটা না হয়।” যদিও আম্পায়ারিং নিয়ে কোনও প্রশ্ন তোলেননি উইলিয়ামসন।

[আরও পড়ুন: বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা আইসিসির, ঠাঁই পেলেন দুই ভারতীয়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং