২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ শেষ। চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। এবার পালা বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচনের। নিজ নিজ দলের হয়ে নজর কেড়েছেন অনেক তারকাই। তালিকায় সর্বাগ্রে আসে ভারতের রোহিত শর্মা, লোকেশ রাহুল, জসপ্রিত বুমরাহর নাম। প্রত্যাশা পূরণ করতে না পারলেও ভাল পারফর্ম করেছেন অধিনায়ক বিরাট কোহলি। দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারও দুর্দান্ত পারফর্ম করেছেন। নজর কেড়েছেন স্টার্কও। নিউজিল্যান্ডের উইলিয়ামসন, টেলর, ফার্গুসন, নিশাম, ইংল্যান্ডের রয়, স্টোকস, বেয়ারস্টো, ওকসরাও নজর কেড়েছেন। আর একটি নাম অবশ্যই উল্লেখ করতে হয়, তিনি হলেন শাকিব আল হাসান। বিশ্বকাপটা যেন স্বপ্নের মতো কেটেছে শাকিবের।

[আরও পড়ুন: ২০২৩ বিশ্বকাপ জিতবে ভারত? পরিসংখ্যান বলছে সে কথাই]

কিন্তু, সবাই তো আর সেরা একাদশে ঠাঁই পেতে পারে না। তাই অনেককেই হতাশ করেছে আইসিসি। তাদের ঘোষণা করা সেরা একাদশে ঠাঁই পেয়েছেন মাত্র দু’জন ভারতীয়। কোনও পাকিস্তানি ক্রিকেটার এই তালিকায় নেই। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড দলের চার ক্রিকেটার ঠাঁই পেয়েছেন এই তালিকায়। নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ারও দু’জন করে ঠাঁই পেয়েছেন সেরা একাদশে। আর এই একাদশের অধিনায়ক হিসেবে বাছা হয়েছে কেন উইলিয়ামসনকে।

সেরা একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন রোহিত শর্মা এবং জেসন রয়। রোহিত এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। অন্যদিকে, সেমিফাইনাল এবং গ্রুপ পর্বের কয়েকটি ম্যাচে দুর্দান্ত খেলেছেন রয়। তবে, এখানে প্রশ্ন উঠছে ওয়ার্নারের বাদ যাওয়া নিয়ে। কারণ, সর্বোচ্চ রান স্কোরারের তালিকায় রোহিতের পরই ছিলেন তিনি। হিট ম্যানের থেকে মাত্র ১ রান কম করেছেন ওয়ার্নার।

[আরও পড়ুন: স্টোকসের প্রশংসা করতে গিয়ে শচীনকে চূড়ান্ত অপমান আইসিসির! ক্ষুব্দ সমর্থকরা]

তৃতীয় ও চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বেছে নেওয়া হয়েছে উইলিয়ামসন এবং শাকিব আল হাসানকে। দু’জনেই দুর্দান্ত পারফর্ম করেছেন বিশ্বকাপে। তাছাড়া উইলিয়ামসন টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছেন। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে জায়গা হয়েছে জো রুটের। বেন স্টোকস জায়গা পেয়েছেন পেস বোলিং অল-রাউন্ডার হিসেবে। উইকেট রক্ষক হিসেবে স্থান পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স কেরি। আইসিসির সেরা একাদশে রয়েছেন চার পেসার। তাঁরা হলেন মিচেল স্টার্ক, হোফ্রা আর্চার, লকি ফার্গুসন এবং জসপ্রিত বুমরাহ।টুয়েলভথ ম্যান হিসেবে জায়গা পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং