BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

জঘন্য ব্যাটিংয়ের জের, বাংলাদেশ ম্যাচে কেদারের বদলে দলে ঢুকতে পারেন জাদেজা

Published by: Subhamay Mandal |    Posted: July 1, 2019 7:56 pm|    Updated: July 1, 2019 7:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা জয়ই যথেষ্ট। তাহলে ভারত সোজা শেষ চারে চলে যাবে।
মঙ্গলবার এজবাস্টনে বাংলাদেশ ম্যাচ। ইংল্যান্ডের কাছে হারের পর এই ম্যাচে পুরো পয়েন্ট পাওয়া লক্ষ্য ভারতের। বাংলাদেশ ম্যাচ খেলার পর ভারতের আর একটি ম্যাচই খেলতে হবে লিগ পর্যায়ে। সেটি হল শ্রীলঙ্কার সঙ্গে। ইংল্যান্ডের কাছে হারের পর ভারতীয় মিডল অর্ডার নিয়ে তুমুল সমালোচনা হচ্ছে। শেষ পাঁচ ওভারে ধোনি ও কেদার মিলে মাত্র ৩৯ রান করতে পেরেছেন। এতে যা হওয়ার তাই হয়েছে। ভারত ম্যাচ হেরে গিয়েছে। এই অবস্থায় দাঁড়িয়ে বাংলাদেশের মুখোমুখি হচ্ছেন বিরাট কোহলিরা। যে ম্যাচে দলে বেশ কিছু পরিবর্তনের সম্ভাবনা আছে।

কেদার প্রচুর বল নষ্ট করেছেন। ফলে এই ম্যাচে তাঁর উপর কোপ পড়তে পারে। টিম ম্যানেজমেন্ট কেদারকে দলের বাইরে রাখতে পারে। একইভাবে রবিবারের ম্যাচে যুজবেন্দ্র চাহালও চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। তাঁর জায়গায় অন্য কাউকে প্রথম এগারোয় আনা হতে পারে। যা পরিস্থিতি তাতে ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে মঙ্গলবার খেলানো হতে পারে। এই দু’জন দলে এলে বাইরে যাবেন কেদার ও চাহাল। আপাতত ১১ পয়েন্ট নিয়ে বসে আছে ভারত। আর একটি জয় হলেই সেমিফাইনাল নিশ্চিত। ইংল্যান্ডের কাছে হারের পর ভারত কিন্তু ঘুরে দাঁড়ানোর সময় পাচ্ছে না। যেহেতু একদিন বাদেই আবার বাংলাদেশ ম্যাচ। সবার আগে ভারতীয় দলকে যেটা ভাবাচ্ছে, সেটা হল মিডল অর্ডারের ব্যর্থতা। পর পর তিনটি ম্যাচে চাপের মুখে মিডল অর্ডারে আসা ব্যাটসম্যানরা রান তুলতে পারেননি। এই অবস্থায় দাঁড়িয়ে জাদেজার কথা ভাবা হচ্ছে। তাঁকে লোয়ার মিডল অর্ডারে নিয়ে এলে তিনি লম্বা শট নিতে পারবেন। সেক্ষেত্রে মাঝখানের স্লো স্কোরিং রেটও ঢাকা পড়ে যাবে। তাছাড়া জাদেজার অসাধারণ ফিল্ডিংও দলকে সাহায্য করতে পারে। আগের দিনই তিনি পরিবর্ত ফিল্ডার হিসাবে মাঠে নেমে একটি দুর্দান্ত ক্যাচ নেন।

[আরও পড়ুন: প্রথম ও শেষ দশ ওভারেই ম্যাচ হেরেছে ভারত, ধোনিকেও কাঠগড়ায় তুললেন সৌরভ]

এজবাস্টন মাঠের একটা বড় সমস্যা হল, একদিকের বাউন্ডারির মাপ ৬০ মিটারেরও কম। আগের দিন জেসন রয়, জনি বেয়ারস্টো আর বেন স্টোকস এই সুবিধা নিয়ে বেধড়ক চার-ছয় মেরেছেন চাহাল আর কুলদীপের বলে। ভুবনেশ্বর কুমার যদি ফিট ঘোষিত হন, তাহলে তিনি অটোমেটিক চয়েজ। তবে সামিকে বসানোর উপায় নেই। সেক্ষেত্রে দুই স্পিনারের মধ্যে একজনকে হয়তো বসানো হবে। আর তিনি সম্ভবত চাহাল। ভারতের জন্য একটা সুবিধা হল, বাংলাদেশের বোলিংয়ে সেই ঝাঁজ নেই। আগে ব্যাট করতে পারলে বড় স্কোর খাড়া করে নেওয়ার সুযোগ আছে। বাংলাদেশের জন্য মাশরাফি মোর্তাজার অফ ফর্মও চাপের কারণ হয়ে দাঁড়িয়েছে। অধিনায়ক ছয় ম্যাচে মোটে একটি উইকেট পেয়েছেন। তবে অলরাউন্ডার শাকিব-আল-হাসান ৪৭৬ রান আর দশটি উইকেট নিয়ে দলকে ভরসা জোগাচ্ছেন। মঙ্গলবারের ম্যাচেও শাকিব বাংলাদেশের বড় ভরসা।

[আরও পড়ুন: চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বিজয় শংকর, ইংল্যান্ড যাচ্ছেন এই তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement