BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

নিয়ম ভেঙে বাড়তি সোনা আনার অভিযোগ, দুবাই থেকে ফিরে আটক ক্রুণাল‌ পাণ্ডিয়া

Published by: Abhisek Rakshit |    Posted: November 12, 2020 8:31 pm|    Updated: November 12, 2020 8:39 pm

An Images

রাজর্ষি গঙ্গোপাধ্যায়:‌ মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে IPL চ্যাম্পিয়ন হয়েছেন মাত্র দু’দিন আগে। কিন্তু আমিরশাহি থেকে ফেরার সময় ভাল বিড়ম্বনার মুখে পড়তে হল মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার ক্রুণাল পান্ডিয়াকে (Krunal Pandya), যিনি আবার হার্দিক পান্ডিয়ার দাদাও। নিয়ম ভেঙে বাড়তি সোনা নিয়ে দুবাই থেকে দেশে ফেরায় তাঁকে আটক করেছেন ডিআরআই আধিকারিকরা।

পুরো ঘটনাটা কী?

গোটা মুম্বই ইন্ডিয়ান্স টিমের সঙ্গেই দেশে ফিরছিলেন ক্রুণাল। কিন্তু বৃহস্পতিবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ ইন্টারন্যাশনাল (‌Chhatrapati Shivaji Maharaj International Airport)‌ এয়ারপোর্টে নামতেই তাঁকে আটক করা হয়। আটক করেন শুল্ক দপ্তর বা ডিআরআইয়ের (‌Directorate of Revenue Intelligence)‌ কর্তারা। কারণ, হার্দিকের দাদার কাছে যতটা পরিমাণ সোনাদানা এবং অন্যান্য মূল্যবান সামগ্রী ছিল, তা অনুমতিযোগ্য পরিমাণের চেয়ে বেশি। অর্থাৎ, যতটা পরিমাণ সোনা এবং অন্যান্য মূল্যবান দ্রব্য ক্রুণালের কাছে থাকার কথা, তার থেকে অনেকটাই বেশি ছিল। এরপরই তাঁকে আলাদা করে জেরা করতে শুরু করেন আধিকারিকরা। কোথা থেকে ওই সোনা এবং সামগ্রী কিনেছেন সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ শুরু করা হয় ক্রিকেটারকে।

[আরও পড়ুন: আইপিএল শেষ হতেই শুরু টি-২০ ‌বিশ্বকাপের কাউন্টডাউন, ‘সফল হবে টুর্নামেন্ট’, আশা বোর্ডের]

শেষ পাওয়া খবর অনুযায়ী, তখনও ডিআরআই কর্তাদের থেকে ছাড়া পাননি ক্রুণাল। তাঁর জিজ্ঞাসাবাদ চলছে। তাঁকে সোনাদানার বৈধ কাগজপত্র দেখাতে বলা হচ্ছে। নিয়ম অনুযায়ী, দুবাই থেকে ভারতে আসার সময় পুরুষ যাত্রীরা সর্বাধিক কুড়ি গ্রাম সোনা নিয়ে আসতে পারেন। তবে তার দাম কখনওই ভারতীয় মুদ্রায় পঞ্চাশ হাজার টাকার বেশি হওয়া উচিত নয়। মহিলাদের ক্ষেত্রে সোনার পরিমাণ চল্লিশ গ্রাম। যার মূল্য সর্বাধিক হতে পারবে ভারতীয় মুদ্রায় এক লক্ষ টাকা। ক্রুণাল সেই নির্ধারিত পরিমাণের বেশি সোনা নিয়ে দুবাই থেকে মুম্বই এসেছেন বলে খবর।

[আরও পড়ুন: ‌সম্পূর্ণ সুস্থ কপিলদেব, ফের প্রাক্তন ভারত অধিনায়ককে দেখা গেল প্রিয় গলফ কোর্সে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement