১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‌সম্পূর্ণ সুস্থ কপিলদেব, ফের প্রাক্তন ভারত অধিনায়ককে দেখা গেল প্রিয় গলফ কোর্সে

Published by: Abhisek Rakshit |    Posted: November 12, 2020 4:50 pm|    Updated: November 12, 2020 4:50 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অক্টোবর মাসের ২৩ তারিখ। আসমুদ্রহিমাচল চিন্তায় পড়ে গিয়েছিল। কারণ হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিলদেব (Kapil Dev)। যদিও লড়াই থামাননি ‘‌হরিয়ানা হ্যারিকেন’‌। টানা দু’‌দিনের চিকিৎসার পর ২৫ অক্টোবর বাড়ি ফেরেন। আর এই ক’‌দিনে ফের সুস্থ হয়ে নেমে পড়লেন গলফ কোর্সেও। যা দেখে খুশি দেশের ক্রীড়াপ্রেমীরাও।

ক্রিকেট বাদে গলফ (‌Golf)‌ অন্যতম প্রিয় খেলা ৮৩’‌র বিশ্বকাপজয়ী অধিনায়কের। সময় পেলেই চলে যান গলফ কোর্সে। আর তাই হয়তো সুস্থ হতেই ফের ফিরে গেলেন নিজের অন্যতম প্রিয় জায়গায়। বৃহস্পতিবার টুইট করে নিজের গলফ খেলার ভিডিও পোস্ট করেন কপিল। সেখানেই তিনি বলেন, ‘‌‘হ্যালো বন্ধুরা, ‌গলফ কোর্স বা ক্রিকেট গ্রাউন্ডে এসে যে মজা সেটা শব্দে প্রকাশ করা যাবে না। গলফ কোর্সে ফিরতে পেরে খুবই ভাল লাগছে। মজা করছি। বন্ধুদের সঙ্গে গলফ খেলছি। এভাবেই তো জীবন এগিয়ে চলে।’‌’

 

[আরও পড়ুন: বিতর্কের পর আসন্ন আইএসএলের জন্য নতুন জার্সির উন্মোচন করল এটিকে–মোহনবাগান]

এর আগে মহাসপ্তমীর দুপুরে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিলদেব। এরপরই তড়িঘড়ি তাঁকে দিল্লির (Delhi) একটি হাসপাতালে ভরতি করা হয়। সেখানে ডাঃ অতুল মাথুর তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করেন। আসলে দীর্ঘদিন ধরেই ডায়াবেটিসে ভুগছিলেন তিনি। তার উপর এই হার্ট অ্যাটাক, তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ অনেকগুণ বাড়িয়ে দেয়। গোটা দেশ তাঁর সুস্থতা কামনা করতে থাকে। যার সুফল মেলে দু’দিনের মধ্যেই। সুস্থ হয়ে বাড়ি ফেরেন ‘হরিয়ানা হ্যারিকেন’।

উল্লেখ্য, দেশের হয়ে ১৩১টি টেস্ট খেলেছেন কপিল। করেছেন ৫২৪৮ রান, নিয়েছেন ৪৩৪টি উইকেট। এছাড়া ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেট নেওয়ার পাশাপাশি ৩৭৮৩ রান করেন। তবে তাঁর কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য সাফল্য হল ১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জয়।এরপর ক্রীড়া ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন তিনি।

[আরও পড়ুন: PPE পরে দুবাই থেকেই অস্ট্রেলিয়া রওনা টিম ইন্ডিয়ার, দেশে ফিরছেন ‘আনফিট’ রোহিত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement