১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

PPE পরে দুবাই থেকেই অস্ট্রেলিয়া রওনা টিম ইন্ডিয়ার, দেশে ফিরছেন ‘আনফিট’ রোহিত

Published by: Subhajit Mandal |    Posted: November 12, 2020 10:37 am|    Updated: November 12, 2020 10:37 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শেষ। এবার মিশন অস্ট্রেলিয়া। লম্বা সফরের জন্য দুবাই থেকেই অজিভূমের উদ্দেশে রওনা দিয়ে দিল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ভারতীয় সময় বুধবার রাতে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজের দল অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দিয়েছে। গতকাল রাতে নিউ নরম্যালে পিপিই পরিহিত টিম ইন্ডিয়ার ছবিও টুইট করা হয়েছে বিসিসিআইয়ের (BCCI) টুইটার হ্যান্ডেল থেকে। এক বায়ো বাবল থেকে বেরিয়ে আরেক বায়ো বাবলে প্রবেশ করবেন ক্রিকেটাররা। তবে, অস্ট্রেলিয়াগামী এই দলে যোগ দেওয়া হয়নি রোহিত শর্মার। সদ্য আইপিএল (IPL) ফাইনালে অর্ধশতরান করা রোহিত নাকি এখনও আনফিট।

রোহিত শর্মার (Rohit Sharma) ফিটনেস নিয়ে জল্পনা-কল্পনা নেহাত কম হয়নি। সব জল্পনার অবসান ঘটিয়ে আইপিএলের প্লে-অফ এবং ফাইনালে খেলেছেন তিনি। এবং ফাইনালে বেশ সাবলীলভাবে অর্ধশতরানের ইনিংস খেলেছেন হিটম্যান। তবে, বিসিসিআইয়ের মেডিক্যাল টিম রোহিতকে নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ। তাকে সীমিত ওভারের ক্রিকেটে না খেলিয়ে একেবারে টেস্ট সিরিজের জন্য পাঠানো হবে। আপাতত তিনি দেশে ফিরে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন। রোহিত অজি সফরের দলের সঙ্গে না গেলেও চোট নিয়ে সংশয়ে থাকা ঋদ্ধিমান সাহা এবং মায়াঙ্ক আগরওয়াল সিডনি উড়ে গিয়েছেন। চোটের জন্য অস্ট্রেলিয়া যেতে পারলেন না প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া বরুণ চক্রবর্তী। তাঁর বদলে অজি সফরে যাচ্ছেন টি নটরাজন।

[আরও পড়ুন: আগামী আইপিএলের আগেই মেগা নিলাম, যুক্ত হতে পারে নতুন দল! জল্পনা তুঙ্গে]

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের অভিযান শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ দিয়ে। দুই দেশের মধ্যে প্রথম ওয়ানডে ২৭ নভেম্বর। অর্থাৎ আইপিএল শেষ হওয়ার সপ্তাহ দু’য়েক পরেই। দ্বিতীয় ওয়ানডে ২৯ নভেম্বর সিডনিতে (SCG)। শেষ ওয়ানডে হবে মানুকা অভালে ১ ডিসেম্বর। তিনটি ওয়ানডের পর অজিদের বিরুদ্ধে ৩টে টি-২০ খেলবে ভারত। টি-২০ সিরিজ শুরু হচ্ছে ৪ ডিসেম্বর। দ্বিতীয় ও তৃতীয় টি-২০ খেলা হবে ৬ এবং ৮ ডিসেম্বর। সূচি অনুযায়ী, আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে দিনরাতের টেস্ট দিয়ে শুরু হবে দু’দেশের মধ্যেকার টেস্ট সিরিজ। এই প্রথম বিদেশের মাটিতে গোলাপি টেস্ট খেলবে ভারত (Indian Cricket Team)। ২৬ ডিসেম্বর যথারীতি বক্সিং ডে টেস্ট শুরু হবে মেলবোর্নে। তৃতীয় টেস্ট সিডনি(৭ জানুয়ারি) এবং শেষ টেস্ট ব্রিসবনে (১৫ জানুয়ারি)। প্রথম টেস্টের পরই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরছেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। রোহিত শর্মা দলে যোগ দেবেন টেস্ট সিরিজ থেকেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement