BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‌আগামী আইপিএলের আগেই মেগা নিলাম, যুক্ত হতে পারে নতুন দল! জল্পনা তুঙ্গে

Published by: Abhisek Rakshit |    Posted: November 11, 2020 3:49 pm|    Updated: November 11, 2020 5:42 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ শেষ IPL ১৩। দিল্লিকে (Delhi Capitals) হারিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। তবে এসবের মধ্যেও সবচেয়ে বেশি প্রশংসার যোগ্য কিন্তু ভারতীয় বোর্ড। BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বে এককথায় অসাধ্যসাধন হয়েছে। তবে এখানেই শেষ নয়। আগামী আইপিএলের ভাবনাও ইতিমধ্যে ঘুরছে সৌরভদের মাথায়।

ইতিমধ্যে বোর্ড জানিয়েছে, পরবর্তী আইপিএল তারা দেশের মাটিতেই আয়োজন করতে চায়। শুধু তাই নয়, প্রথমে গররাজি হলেও বর্তমানে মেগা নিলাম আয়োজন করার ব্যাপারে রাজি হয়েছে বোর্ড। ইতিমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোকে নির্দেশও দেওয়া হয়েছে। এছাড়া পরবর্তী আইপিএলে নতুন দলেরও অন্তর্ভুক্তি হতে পারে।

[আরও পড়ুন: আইপিএলের সাফল্যের কৃতিত্ব জয় শাহকে দিলেন শাস্ত্রী, টুইটে উল্লেখই করলেন না সৌরভের নাম]

বোর্ড সূত্রে খবর, আহমেদাবাদ (Ahmedabad) থেকে একটি নতুন কর্পোরেট দল নেওয়া হতে পারে আইপিএলে। সদ্য উদঘাটন করা সর্দার প্যাটেল স্টেডিয়ামকে হোম গ্রাউন্ড হিসেবে ব্যবহার করবে তাঁরা। একই কথা শোনা গেল এক ফ্র্যাঞ্চাইজি আধিকারিকের মুখেও। তাঁর কথায়, এখনও সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি। তবে বোর্ডের তরফ থেকে আমাদের মেগা নিলামের জন্য তৈরি থাকতে বলা হয়েছে। পাশাপাশি আগামী আইপিএলে নতুন একটি দলও আসছে। সেক্ষেত্রে মেগা নিলাম হবেই।

মেগা নিলামে একটি দল পুরনো তিনজন খেলোয়াড়কে নিজেদের দলে ধরে রাখতে পারে। এছাড়া ‘‌রাইট টু ম্যাচ’‌ কার্ড ব্যবহার করে যত দামই উঠুক, সেই দাম দিয়ে আরও দু’‌জন খেলোয়াড়কে কিনতে পারে। আগামী নিলামেও এই নিয়ম রাখার পক্ষেও সওয়াল করেন ওই আধিকারিক।

এর আগে চলতি বছরের মার্চেই শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু করোনা আবহে তা পিছিয়ে যায়। শেষপর্যন্ত জৈব সুরক্ষা বলয়ে, দর্শকশূন্য স্টেডিয়ামে দুবাইয়ে (Dubai) তা আয়োজন করা হয়। তবে আগামী বছর আইপিএল ভারতে আয়োজনের ব্যাপারে সৌরভের নেতৃত্বাধীন বোর্ড বদ্ধপরিকর।

[আরও পড়ুন: এবার রোহিতকে সীমিত ওভারে অধিনায়ক করার দাবি গম্ভীরের, সমর্থন একাধিক তারকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement