BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলের দু’সপ্তাহ পরই ফিরছে ক্রিকেট, ঘোষিত ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ক্রীড়াসূচি

Published by: Subhajit Mandal |    Posted: October 28, 2020 11:19 am|    Updated: October 28, 2020 11:19 am

Schedule for India's tour of Australia announced; series begins with first ODI in Sydney |Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরবর্তীকালে কঠিন পরীক্ষা দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ভারত। আইপিএলের (IPL) একেবারে পরপরই অস্ট্রেলিয়ার মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে উড়ে যাচ্ছেন বিরাট কোহলিরা (Virat Kohli)। অজিদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে, তিনটি টি-২০ এবং চারটি টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। বুধবার সরকারিভাবে দু’মাসেরও বেশি সময় ধরে হতে চলা ওই সিরিজের ক্রীড়াসূচি ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)।

পূর্ণাঙ্গ ওই সফর শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ দিয়ে। দুই দেশের মধ্যে প্রথম ওয়ানডে ২৭ নভেম্বর। অর্থাৎ আইপিএল শেষ হওয়ার সপ্তাহ দু’য়েক পরেই। দ্বিতীয় ওয়ানডে ২৯ নভেম্বর সিডনিতে (SCG)। শেষ ওয়ানডে হবে মানুকা অভালে ১ ডিসেম্বর। তিনটি ওয়ানডের পর অজিদের বিরুদ্ধে ৩টে টি-২০ খেলবে ভারত। টি-২০ সিরিজ শুরু হচ্ছে ৪ ডিসেম্বর। দ্বিতীয় ও তৃতীয় টি-২০ খেলা হবে ৬ এবং ৮ ডিসেম্বর। সূচি অনুযায়ী, আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে দিনরাতের টেস্ট দিয়ে শুরু হবে দু’দেশের মধ্যেকার টেস্ট সিরিজ। এই প্রথম বিদেশের মাটিতে গোলাপি টেস্ট খেলবে ভারত (Indian Cricket Team)। ২৬ ডিসেম্বর যথারীতি বক্সিং ডে টেস্ট শুরু হবে মেলবোর্নে। তৃতীয় টেস্ট সিডনি(৭ জানুয়ারি) এবং শেষ টেস্ট ব্রিসবনে (১৫ জানুয়ারি)।

[আরও পড়ুন: কোহলিদের সঙ্গে পরিবারকে পাঠাতে চান সৌরভ, অপেক্ষা অজি বোর্ডের সবুজ সংকেতের]

নির্ধারিত এই ১০টি ম্যাচ ছাড়াও অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দুটি ৩ দিনের অনুশীলন ম্যাচ খেলবে ভারতীয় দল। প্রথম অনুশীলন ম্যাচটি হওয়ার কথা ৬ থেকে ৮ ডিসেম্বর। অর্থাৎ টি-২০ সিরিজ চলাকালীনই। যার অর্থ হল, অস্ট্রেলিয়ায় একই সঙ্গে দুটি ভারতীয় দল খেলবে। একটি দল খেলবে আন্তর্জাতিক টি-২০। অপর দলটি খেলবে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে ৩ দিনের টেস্ট ম্যাচ। সেই মতোই একই সঙ্গে টেস্ট এবং সীমিত ওভারের দলকে একসঙ্গে অস্ট্রেলিয়া পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। দ্বিতীয় অনুশীলন ম্যাচটি হবে গোলাপি বলের। ১১-১৩ ডিসেম্বর সিডনিতে দিন রাতের টেস্টের মহড়া হিসেবে এই ম্যাচটি খেলবে ভারতীয় দল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে