BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

কোহলিদের সঙ্গে পরিবারকে পাঠাতে চান সৌরভ, অপেক্ষা অজি বোর্ডের সবুজ সংকেতের

Published by: Sulaya Singha |    Posted: October 27, 2020 5:16 pm|    Updated: October 27, 2020 5:16 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলিরা যাতে পরিবার নিয়ে অস্ট্রেলিয়া সফরে যেতে পারেন, তার জন্য বিশেষ উদ্যোগ নিচ্ছেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তবে এখনও পর্যন্ত এই বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নিন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (CA)। বিষয়টি নিয়ে এখনও দু’পক্ষ সহমত হতে পারেনি বলেই খবর।

অজিদের বিরুদ্ধে চারটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। যদিও অজি বোর্ড এখনও চূড়ান্ত ক্রীড়াসূচি ঘোষণা করেনি। তবে করোনা পরবর্তী যুগে ভারতীয় দলের প্রথম আন্তর্জাতিক সফরের জন্য ক্রিকেটার বাছাই পর্ব সেরে ফেলেছেন নির্বাচকরা। দলের অধিকাংশ ক্রিকেটারই অবশ্য এখন আইপিএল নিয়ে ব্যস্ত। টুর্নামেন্ট শেষ হলে আমিরশাহী থেকেই সরাসরি সিডনি উড়ে যাওয়ার কথা তাঁদের। সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থেকে তারপর ম্যাচ খেলতে নামবেন কোহলিরা (Virat Kohli)। একেই আইপিএলের জন্য দুবাইয়ে ক্রিকেটাররা, আবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে সেই ১৭ জানুয়ারি পর্যন্ত থাকতে হবে তাঁদের। আর ঠিক এই কারণেই সৌরভ চাইছেন যাতে পরিবার নিয়ে যাওয়ার অনুমতি দেয় অজি বোর্ড।

[আরও পড়ুন: ধারাবাহিক পারফরম্যান্সের পরও ব্রাত্য সূর্যকুমার! জাতীয় নির্বাচকদের একহাত নিলেন হরভজন]

তিনি বলেন, “অজি বোর্ডের কাছে আমরা অনুরোধ করেছি যেন ক্রিকেটাররা সঙ্গে স্ত্রী-সন্তানদের নিয়ে যেতে পারেন। এমনিতেই ওঁরা দীর্ঘদিন দুবাইয়ে আইপিএলে (IPL 2020) ব্যস্ত। সেখান থেকে সোজা চলে যাবে অস্ট্রেলিয়া। সকলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই রয়েছেন। গত ৮০ দিন সেভাবেই কাটাচ্ছেন। সুতরাং পরিবারকে সঙ্গে যাওয়ার অনুমতি না দেওয়ার কোনও কারণ নেই। অজি বোর্ডও চেষ্টা করছে। আশা করি সবকিছু ঠিক হয়ে যাবে।”

উল্লেখ্য, এর আগে অস্ট্রেলিয়ায় ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়মেও বদল আনার অনুরোধ জানিয়ে ছিল বিসিসিআই। কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অজি বোর্ড জানিয়ে দেয় আগের নিয়মই বহাল থাকবে। তবে বক্সিং ডে টেস্টে স্টেডিয়ামে দর্শকদের ঢুকতে দেওয়ার পরিকল্পনা রয়েছে। মেলবোর্নে হবে বক্সিং ডে টেস্ট। অজি বোর্ডের তরফে চেষ্টা করা হচ্ছে, যাতে ক্রিকেটপ্রেমীরা সেদিন গ্যালারিতে বসে ম্যাচ উপভোগ করতে পারেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement