Advertisement
Advertisement
Gary Kirtsen

খোলনলচে বদলাচ্ছে পাক ক্রিকেট, বাবরদের দায়িত্বে ভারতের বিশ্বকাপ জয়ী কোচ কার্স্টেন

লাগাতার ব্যর্থতা আর সমালোচনার মাঝেই বড় চমক দিল পাকিস্তান।

Pakistan Cricket Board appoints Gary Kirtsen as white ball coach

গ্যারি কার্স্টেন। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:April 28, 2024 5:09 pm
  • Updated:April 28, 2024 5:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ব্যর্থতায় জেরবার পাকিস্তান ক্রিকেট (Pakistan Cricket)। অধিনায়ক বদল করেও সুরাহা মেলেনি। ফের ফিরিয়ে আনতে হয়েছে পুরনো নেতাকে। দীর্ঘদিন ধরে কোনও হেডকোচ নেই দলে। অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup) আগে খোলনলচে বদলানোর প্রক্রিয়া শুরু হল পাকিস্তান ক্রিকেটে।

সাদা বলের ক্রিকেটে ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেনকে (Gary Kirsten) নিযুক্ত করল পিসিবি (PCB)। একইসঙ্গে লাল বলের ক্রিকেটে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া হল জেসন গিলেস্পিকে (Jason Gillespie)। প্রাক্তন পাক তারকা আজহার মাহমুদকে সমস্ত ধরনের ক্রিকেটে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে।

Advertisement

দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার শেষে ২০১১ সালে বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দলের হেডকোচ ছিলেন গ্যারি কার্স্টেন। প্রাক্তন দক্ষিণ আফ্রিকান তারকা বর্তমানে আইপিএলে গুজরাট টাইটান্স দলের ব্যাটিং কোচ। আগামী ২২ মে তিনি ইংল্যান্ডে গিয়ে পাকিস্তান দলে যোগ দেবেন। তাঁর সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে পিসিবির।

Advertisement

[আরও পড়ুন: তিলকের জন্যই হার! নাম না করে দলের সেরা পারফর্মারকে দোষারোপ হার্দিকের]

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন রাজা নকভি জানান, “কোচিংয়ে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা ও সাফল্যই এখানে অগ্রাধিকার পেয়েছে। পাকিস্তান ক্রিকেটে তাঁদেরকে স্বাগত জানাই। গ্যারি সবসময়ই জিততে চান। দলের মধ্যে সেই মানসিকতা ঢুকিয়ে দেন। পাশাপাশি তিনি নতুন প্রতিভা তুলে আনতে পারেন। যে কারণে গ্যারি বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ কোচ।”

লাল বলের ক্রিকেটে নিযুক্ত করা হয়েছে প্রাক্তন অজি পেসার গিলেস্পিকে। তিনি দীর্ঘদিন বিগ ব্যাশ লিগে কোচিং করিয়েছেন। পাকিস্তান ক্রিকেটে নতুন কোচ কে হবেন, সেই নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। সাকলিন মুস্তাক জানুয়ারিতে দায়িত্ব ছেড়ে দেওয়ার পর হেডকোচের পদ ফাঁকা ছিল। অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন কোচ পেল পাকিস্তান ক্রিকেট।

[আরও পড়ুন: সাহসী হও, পাঞ্জাবের বিরুদ্ধে হারের পর নাইটদের বার্তা কোচ পণ্ডিতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ