BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘বাজে বকা বন্ধ করুন’, মঞ্জরেকরকে তোপ ক্ষুব্ধ জাদেজার

Published by: Subhajit Mandal |    Posted: July 4, 2019 2:53 pm|    Updated: July 4, 2019 2:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের মধ্যেই নতুন করে বিতর্কে টিম ইন্ডিয়ার এক তারকা। না কোনও ক্রিকেটীয় কারণে নয়, এবার মাঠের বাইরের এক মন্তব্যের জন্য বিতর্কে জড়ালেন রবীন্দ্র জাদেজা। প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকর সঞ্জয় মঞ্জরেকরকে একহাত নিলেন তিনি। দিন দুই আগেই জাদেজাকে সাধারণ মানের ক্রিকেটার বলেছিলেন মঞ্জরেকর। তার জবাবে রীতিমতো বিস্ফোরণ ঘটনালেন জাদ্দু।

[আরও পড়ুন: বিশ্বকাপের পরই অবসর নিচ্ছেন ধোনি! জল্পনা বিসিসিআইয়ের অন্দরে]

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হারের পর মঞ্জরেকর বলেছিলেন, জাদেজা সাধারণ মানের ক্রিকেটার, তাঁর দলে থাকা উচিত নয়। প্রাক্তন এই ক্রিকেটারের ভাষায়, “আমি জাদেজার মতো সাধারণ মানের (যে ব্যাটিং, বা বোলিং কোনওটিতেই বিশেষজ্ঞ নয়) ক্রিকেটার জাতীয় দলে থাকার পক্ষে নই। ব্যাট বা বল কোনও বিভাগেই ম্যাচ উইনার নয়, এমন ক্রিকেটার দলে থাকার কোনও মানে হয় না।” শুধু জাদেজা কেন, ধোনি-কেদার যাদবদেরও সমালোচনা করেন তিনি।

মঞ্জরেকরের এই বক্তব্য ভালভাবে নেননি জাড্ডু। বলা ভাল, প্রাক্তন ক্রিকেটারের এই কটাক্ষকে সহ্য করতে পারেননি জাদেজা। টুইট করে মঞ্জরেকরকে জবাব দিয়েছেন। টিম ইন্ডিয়ার অলরাউন্ডার টুইটে লেখেন, “এসব (সাধারণ মানের ক্রিকেটার) সত্ত্বেও আপনি দেশের হয়ে যা ম্যাচ খেলেছেন, তার দ্বিগুণ ম্যাচ আমি খেলেছি। আর এখনও আমি খেলে চলেছি। যারা জীবনে কিছু অর্জন করেছেন, তাদের অন্তত সম্মান করতে শিখুন। আপনার বাচালতা আর সহ্য করা যাচ্ছে না।” জাড্ডুর এই টুইটে মিশ্র প্রতিক্রিয়া নেটিজেনদের। কেউ বলছেন, সমালোচককে মুখের উপর জবাব দিয়ে ঠিকই করেছেন জাদেজা। আবার কেউ বলছেন, বিশ্বকাপের সময় বাইরের কোনও বিতর্কে কান না দিয়ে ক্রিকেটেই মনোনিবেশ করা উচিত জাদেজার।

[আরও পড়ুন: সেমিফাইনালের আগে মিডল অর্ডারের সমস্যা ঠিক করো, কোহলিদের পরামর্শ লয়েডের]

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় জাদেজা যে দাবি করেছেন তা একেবারেই সঠিক। পরিসংখ্যান বলছে, দেশের হয়ে ইতিমধ্যেই ১৫১টি একদিনের ম্যাচ খেলে ফেলেছেন জাদেজা, যেখানে মঞ্জরেকর খেলেছিলেন মোটে ৭৪টি ওয়ানডে। জাদেজা নীল জার্সি গায়ে করেছেন ২,০৩৫ রান, দখল করেছেন ১৭৪টি উইকেট। অন্যদিকে মঞ্জরেকর করেছেন মাত্র ১৯৯৪ রান।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement