১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের পরই অবসর নিচ্ছেন ধোনি! জল্পনা বিসিসিআইয়ের অন্দরে

Published by: Subhajit Mandal |    Posted: July 3, 2019 4:29 pm|    Updated: July 3, 2019 10:10 pm

MS Dhoni likely to retire after World Cup 2019, say Sources

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধোনির অবসর! ভারতীয় ক্রিকেটের ওপেন সিক্রেট। হয়তো বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ‘মাহি’। এমনটাই দাবি নাম জানাতে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক আধিকারিকের। সংবাদসংস্থা পিটিআইকে তিনি জানিয়েছেন, বিশ্বকাপের পর হয়তো ধোনিকে আর জাতীয় দলের জার্সিতে দেখা যাবে না।

[আরও পড়ুন: বিশ্বকাপে সুযোগ না পাওয়ার জের, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা রায়ডুর]

ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। দেশের হয়ে তিন ফর্ম্যাটেই অসাধারণ কৃতিত্ব মাহির। তবে, সম্প্রতি সময়টা খুব একটা ভাল যাচ্ছে না ক্যাপ্টেন কুলের। ব্যাট হাতে নিয়মিত ম্যাচ জেতানো ধোনির ব্যাটে আর আগের মতো ধার দেখা যাচ্ছে না। স্লো ব্যাটিং, স্লগ ওভারে বাউন্ডারি মারতে না পারার জন্য প্রতিনিয়তই শুনতে হচ্ছে সমালোচনা। এরই মধ্যে আরও একবার মাহির অবসর জল্পনা উসকে গেল। এই জল্পনাটা অবশ্য শুরু হয়েছিল বিশ্বকাপের আগে থেকেই। অনেকে ধরেই নিচ্ছিলেন যে, বিশ্বকাপই ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের শেষ টুর্নামেন্ট। ইতিমধ্যেই বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। তবে, মেন ইন ব্লু যদি সেমিতে হেরে যায়, সেটিই মাহির আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ হতে পারে।

[আরও পড়ুন: সেমিফাইনালের আগে মিডল অর্ডারের সমস্যা ঠিক করো, কোহলিদের পরামর্শ লয়েডের]

বিসিসিআইয়ের এক আধিকারিক বলছেন, “ধোনিকে নিয়ে কিছুই বলা যায় না। তবে, বিশ্বকাপের পরে ও আর খেলবে বলে মনে হয় না। ও অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটাও হঠাৎই নিয়েছিল। তাই, ও কখন কী সিদ্ধান্ত নেবে বলা যায় না।” কার্যক্ষেত্রে, আগামী অক্টোবরেই শেষ হচ্ছে বিসিসিআইয়ের নির্বাচকমণ্ডলীর মেয়াদ। নতুন নির্বাচকমণ্ডলী দায়িত্ব নেওয়ার পর নতুন করে দল সাজানোর কথা ভাববেন, তেমনটাই প্রত্যাশিত। তাছাড়া আগামী বছরই  টি-২০ বিশ্বকাপ। তাই মনে করা হচ্ছে, তরুণদের জন্য জায়গা ছেড়ে দেবেন ধোনি। যদিও, বিসিসিআইয়ের ওই কর্তা জানিয়ে দিয়েছেন, ধোনিকে কেউ অবসর নিতে বলবে না, বা ওর উপর কোনও চাপও নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে