১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

আজও ‘আইকন’ ধোনিই, ক্যাপ্টেন কুলের থেকে বিশেষ উপহার পেয়ে উচ্ছ্বসিত বাটলার

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2020 3:22 pm|    Updated: October 20, 2020 3:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক হারে বিধ্বস্ত তাঁর দল। তিনি নিজে মাঠে নেমে হাঁপাচ্ছেন। বয়স নিয়েও ক্রমাগত খোঁচা দেওয়া হচ্ছে তাঁকে। কিন্তু তাঁর কৃতিত্ব তো ভোলার নয়। তিনি একাহাতে যে কতবার দলের বৈতরণী পার করেছেন, তা কারও অজানা নয়। তাই তো আজও তিনি অগণিত উঠতি ক্রিকেটারের অনুপ্রেরণা। তারকা ক্রিকেটারদের ‘আইকন’। আর সেই কারণেই এখনও তাঁর থেকে পাওয়া উপহার অমূল্য বলেই মনে হয়। হ্যাঁ, কথা হচ্ছে মহেন্দ্র সিং ধোনির। যিনি সোমবার ম্যাচ শেষে জস বাটলারের হাতে নিজের জার্সিটি তুলে দিলেন। আর নিজের প্রিয় তারকার থেকে তা পেয়ে উচ্ছ্বসিত ইংল্যান্ডের ব্যাটসম্যান।

মঙ্গল সন্ধেয় চেন্নাইকে হেলায় হারিয়েছে (৭ উইকেটে) রাজস্থান রয়্যালস। যেখানে ৪৮ বলে দুরন্ত ৭০ রানের ইনিংস খেলেছেন বাটলার। দলকে জিতিয়ে খুশি ইংলিশ উইকেটকিপার-ব্যাটসম্যান। তবে তাঁর আনন্দ দ্বিগুণ হয়ে যায় ধোনির থেকে উপহার পাওয়ার পর। গতকালই প্রথম ক্রিকেটার হিসেবে ২০০তম আইপিএল ম্যাচ খেলতে নেমেছিলেন ক্যাপ্টেন কুল। ম্যাচ শেষে সেই স্পেশ্যাল জার্সিটিই বাটলারকে উপহার হিসেবে দিলেন তিনি। আইপিএলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে মাহির জার্সি হাতে বাটলারের ছবি পোস্ট করা হয়েছে। আর সেখানে তাঁর হাজার ওয়াটের হাসিই বলে দিচ্ছে তিনি কতখানি খুশি।

[আরও পড়ুন: রাজস্থানের কাছে হেরে তরুণদের দুষলেন ধোনি! পালটা তোপ প্রাক্তন ক্রিকেটারের]

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে বাটলারের। সেই বছরই শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ হাতে তোলে ধোনির টিম ইন্ডিয়া। দেশকে জোড়া বিশ্বকাপ জিতিয়েছেন মাহি। এনে নিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফি। একইসঙ্গে তাঁর নেতৃত্বেই তিনবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। সেই ধোনিই অনুপ্রেরণা বাটলারের। তাঁর অন্যতম ‘আইকন’। ধোনির অবসরের দিনও তাঁকে শুভেচ্ছা জানিয়ে বাটলার লিখেছিলেন, “আমার ও বিশ্বের বহু মানুষের হিরো আপনি। দুর্দান্ত একটা আন্তর্জাতিক কেরিয়ারের জন্য অনেক শুভেচ্ছা। আপনার বিরুদ্ধে খেলার সুযোগ পাওয়ায় আমি গর্বিত।” সেই বাটলারই ধোনির থেকে জার্সি পেয়ে চলতি আইপিএলের মাঝপথেই যেন ট্রফি জয়ের আনন্দ উপভোগ করছেন।

[আরও পড়ুন: ধোনির অনন্য রেকর্ডের দিন ব্যাটিং ব্যর্থতায় ডুবল চেন্নাই, আরও কঠিন প্লে-অফের রাস্তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement