৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

রাজস্থানের কাছে হেরে তরুণদের দুষলেন ধোনি! পালটা তোপ প্রাক্তন ক্রিকেটারের

Published by: Subhajit Mandal |    Posted: October 20, 2020 11:17 am|    Updated: October 20, 2020 11:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ১০ ম্যাচে ৬ পয়েন্ট। আইপিএল ১৩’র (IPL 13) পয়েন্ট টেবিলে সবার নিচে দল। খাতায় কলমে এখনও প্লে-অফে ওঠা সম্ভব হলেও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে দেখা মনে হচ্ছে না, তারা এই মরশুমে লড়াই দেওয়ার মতো জায়গাতেও আছে। বড় কোনও অঘটন না ঘটল এই প্রথমবার আইপিএলের প্লে-অফে খেলবে না চেন্নাই (Chennai Super Kings)। আর এই নজিরবিহীন টুর্নামেন্টে এমন এক ধোনিকে দেখা যাচ্ছে, যা হয়তো একটা সময় কল্পনাও করা যেত না। ম্যাচ হেরে ধোনি অজুহাত খুঁজছেন! দুষছেন তরুণদের! অভাবনীয় হলেও রাজস্থান ম্যাচ শেষে এটাই করলেন মাহি। আর সেজন্য প্রাক্তন ক্রিকেটার ক্রিস শ্রীকান্তের (Kris Srikkanth) কাছে কটাক্ষও শুনতে হল টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ককে।

সোমবার রাজস্থানের বিরুদ্ধে লজ্জার হারের পর মাহিকে (MS Dhoni) প্রশ্ন করা হয়েছিল, এত ম্যাচ খারাপ পারফরম্যান্সের পরও চেন্নাই তরুণদের কেন সুযোগ দিচ্ছে না? এ প্রশ্নের জবাবে ধোনি বলেন,”তরুণদের না খেলানোর জন্য সমালোচনা হয়তো যথাযথ। কিন্তু আমরা একটা প্রক্রিয়ায় বিশ্বাস করি। আর দল নির্বাচনটাও আমাদের সেই প্রক্রিয়ার অংশ। হয়তো তরুণদের মধ্যে সেভাবে প্রতিভা চোখে পড়েনি সেজন্য খেলানো হয়নি। হয়তো পরের দিকে চাপ কম থাকলে খেলানো হবে ওদের।”

[আরও পড়ুন: ধোনির অনন্য রেকর্ডের দিন ব্যাটিং ব্যর্থতায় ডুবল চেন্নাই, আরও কঠিন প্লে-অফের রাস্তা]

মাহির এই মন্তব্য ভালভাবে নেননি ৮৩’র বিশ্বকাপজয়ী দলের সদস্য কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তাঁর সাফ কথা,”এই যে প্রক্রিয়া প্রক্রিয়া বলা হচ্ছে। আমি এই প্রক্রিয়ার সঙ্গে সহমত নই। চেন্নাইয়ের দল নির্বাচনের পুরো প্রক্রিয়াটাই ভুল।” শ্রীকান্ত প্রশ্ন তুলছেন, তরুণ প্রতিভাদের সুযোগ না দিয়ে লাগাতার ব্যর্থতা সত্বেও কেদার যাদব, পীযুষ চাওলাদের কেন খেলানো হচ্ছে? বস্তুত, এ বছর অন্য সব দলের থেকে চেন্নাইয়ে ভারতীয় তরুণরা কম সুযোগ পেয়েছেন। অবশ্য এর একটা কারণ, ভালমানের ভারতীয় তরুণ ক্রিকেটারের অভাব হতে পারে। যদিও ধোনির এই অজুহাত মানতে নারাজ শ্রীকান্ত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement