Advertisement
Advertisement
ড্যানিয়েল ভেত্তোরি

ঢেলে সাজছে বাংলাদেশ ক্রিকেট দল, নয়া দায়িত্বে ভেত্তোরি

চাকরি হারালেন সুনীল যোশী ও কোর্টনি ওয়ালশ।

Daniel Vettori, Charl Langeveldt set to be appointed as bowling coaches for Bangladesh national team
Published by: Subhamay Mandal
  • Posted:July 28, 2019 6:56 pm
  • Updated:July 28, 2019 6:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’চোখে অনেক স্বপ্ন নিয়ে ইংল্যান্ডে গিয়েছিল দল। আশা ছিল, বিলেতে বিশ্বযুদ্ধে ভাল ফল করবে। কিন্তু ভাল ফল না হওয়ায় হতাশ হয় দেশবাসী। তারকা ক্রিকেটার শাকিব আল-হাসান দুর্দান্ত পারফর্ম করলেও বিশ্বকাপে ব্যর্থ হয় বাংলাদেশ। তাই বিশ্বকাপের পর ঢেলে সাজছে দল। তারই জেরে ছেঁটে ফেলা হল পুরনো কোটিং স্টাফদের। চাকরি হারালেন বাংলাদেশের স্পিন কোচ ও পেস বোলিং কোচ। সুনীল জোশী ও কোর্টনি ওয়ালশের মেয়াদ শেষ হয়ে যায় বিশ্বকাপের পরই। নতুন করে তাঁদের চুক্তি নবীকরণ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাঁদের জায়গায় দায়িত্ব পাচ্ছেন যথাক্রমে ড্যানিয়েল ভেত্তোরি ও চার্লস ল্যাঙ্গভেল্ট।

দীর্ঘদিন আইপিএলের সঙ্গে যুক্ত। খেলোয়াড় এবং পরে কোচ হিসাবে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে ছিলেন ভেত্তোরি। এখন তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন নিউজিল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। যদিও ভেত্তোরি বাংলাদেশ বোর্ডকে জানিয়েছেন, ১০০ দিনের বেশি তিনি সময় দিতে পারবেন না। তাই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই তাঁকে চুক্তিবদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অন্যদিকে, চার্লস ল্যাঙ্গভেল্ট দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার। তিনি পুরো সময় দিতে পারবেন বলে তাঁর সঙ্গে দু’বছরের মেয়াদে চুক্তি করা হয়েছে। এর আগে আফগানিস্তানের বোলিং কোচ হিসাবে দায়িত্ব সামলেছেন এই প্রাক্তন প্রোটিয়া।

Advertisement

প্রসঙ্গত, নতুন কোচিং স্টাফ চূড়ান্ত হয়ে গেলেও স্টিভ রোডসের পরে নতুন হেড কোচ কে হবেন তা সরকারিভাবে এখনও ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জানা যাচ্ছে, শ্রীলঙ্কার সদ্য প্রাক্তন কোচ হাতুরেসিংঘে হতে পারেন বাংলাদেশের নতুন হেড কোচ। তিনি অবশ্য আগেও বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিমের হেড কোচের দায়িত্ব সামলেছেন। উল্লেখ্য, বিশ্বকাপে শ্রীলঙ্কার হতশ্রী পারফরম্যান্সের জন্য সরিয়ে দেওয়া হয়েছে হাতুরেসিংঘেকে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ