২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত সফরে এসে এখনও পর্যন্ত খেলার মাঠে টের তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। প্রথম দুই টেস্টের দুটিই হারতে হয়েছে। তৃতীয় টেস্টেও শুরুটা দুর্দান্ত করেছে টিম ইন্ডিয়া। কিন্তু, এই খারাপ ফলাফলের জন্য শুধু নিজের দল বা তাঁদের পারফরম্যান্সকে দোষ দিতে নারাজ প্রোটিয়া ব্যাটসম্যান ডিন এলগার। বরং তিনি তোপ দাগছেন, ভারতের পরিবেশ পরিস্থিতি নিয়ে। তাঁর দাবি, এই সফরে এসে তাঁরা বেশ সমস্যায় পড়েছেন । এখানকার পরিবেশ-পরিস্থিতি, খাবার দাবার কোনওকিছুই তাদের পছন্দমতো হয়নি।

এমনিতে বিদেশ সফরে গেলে সব দেশের ক্রিকেটারদেরই স্থানীয় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হয়। খাবার-দাবার নিয়েও কিছুটা আপস করতে হয়। তা বলে প্রকাশ্যে এসব নিয়ে অভিযোগ করতে কাউকে শোনা যায়নি। কিন্তু ডিন এলগার প্রকাশ্যেই ভারতকে একপ্রকার কটাক্ষ করলেন। তিনি বলছেন, “এটা খুব চ্যালেঞ্জিং সফর। আপনি একজন মানুষ হিসেবে বেশ সমস্যায় পড়েন এখানে। ক্রিকেটার হিসেবে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। যখন আপনি ছোট ছোট জায়গাগুলিতে যান, সেখানে হয়তো হোটেলগুলো ততটা ভাল না। যে খাবার আপনি পান, সেটা খাওয়াটাও বেশ কঠিন কাজ। আসলে ভারতীয়রা খুব চালাক, এবং সফরকারী দলের সঙ্গে বেশ চাতুর্য দেখায়। ভারত সফরটা সবসময় অনেককিছু শিখিয়ে দেয়।”

[আরও পড়ুন: চিকিৎসার জন্য ভারতে আসার আবেদন, পাক কিশোরীর ভিসা সমস্যা মেটালেন গম্ভীর]

বলা বাহুল্য, এলগারের এই মন্তব্য ভাল চোখে নেয়নি সোশ্যাল মিডিয়া। ভারতের প্রতি অসম্মানজনক মন্তব্যের জন্য এলগারকে তুলোধোনা করেছেন নেটিজেনরা। তাঁদের দাবি, হেরে গিয়ে এখন অজুহাত হিসেবে ভারতের খাবারকে দূষছেন এলগার। শুধু তাই নয়, কেউ কেউ আবার তাঁকে মনে করিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে একবার ভারতীয় ক্রিকেটাররা স্নানের জল পর্যন্ত পাননি। তাঁদের মাত্র ২ মিনিটের মধ্যে স্নান সারার নির্দেশ দিয়েছিল হোটেল কর্তৃপক্ষ। সেই দেশের লোক হয়ে ভারতের মতো দেশকে নিয়ে এই ধরনের মন্তব্য এলগারের মানায় না বলেই মত নেটিজেনদের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং