১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘জিভার জন্মের সময় ধোনি কাছে ছিলেন না’, কোহলির পিতৃত্বকালীন ছুটি নিয়ে নিন্দার ঝড়

Published by: Abhisek Rakshit |    Posted: November 10, 2020 5:17 pm|    Updated: December 6, 2020 1:31 pm

'Dhoni Didn't See Ziva': Fans Question Kohli on Taking Paternity Leave During Australia Tour | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বাবা হতে চলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। সেকারণে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে একটি মাত্র টেস্টেই মাঠে নামবেন তিনি। তারপরই স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকতে দেশে ফিরে আসবেন। ইতিমধ্যে গত মাসেই অ্যাডিলেড টেস্ট খেলে বাড়ি ফেরার অনুমতি চেয়েছিলেন ভারত অধিনায়ক। সোমবার তাঁকে সেই অনুমতি দিয়েছে বোর্ড।

কিন্তু এই নিয়েই এবার দেখা দিল নয়া বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট ফ্যানদের একাংশের রোষের মুখে পড়তে হয়েছে ভারতের অধিনায়ককে। অনেকেই আবার ধোনির উদাহরণও টেনে আনছেন। কারণ মেয়ে জিভার জন্মের সময় দেশে ফেরেননি তৎকালীন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। অস্ট্রেলিয়া–নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে (World Cup) ভারতীয় দলকে (Indian Cricket Team) নেতৃত্ব দিতেই ব্যস্ত ছিলেন। আর বিষয়টি তুলেই সোশ্যাল মিডিয়ায় কোহলিকে খোঁচা নেটিজেনদের একাংশের।

[আরও পড়ুন: সব বিষয়ে ‘মাথা গলাচ্ছেন’ সৌরভ, বিসিসিআই প্রেসিডেন্ট তীব্র কটাক্ষ বেঙ্কসরকারের]

আসন্ন অস্ট্রেলিয়া সফরে টি-২০, ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে ভারত। টি–২০ এবং ওয়ানডে সিরিজে কোহলি থাকলেও টেস্ট সিরিজের কেবল প্রথমটিতে মাঠে নামবেন। অ্যাডিলেডে অনুষ্ঠিত দিন–রাতের টেস্টের পরই দেশে ফিরবেন। এই প্রসঙ্গে ধারাভাষ্যকার হর্ষ ভোগলে কোহলিকে সমর্থন জানালেও এটা জানাতে ভুললেন দেশের সেরা খেলোয়াড়ের অনুপস্থিতিতে বিপাকে পড়তে হবে ভারতীয় দলকেই। টুইটও করেন ভোগলে। আর তার এই টুইটের পরই নেটিজেনদের একাংশ আবার সমালোচনায় মুখর হন।

প্রসঙ্গত, ২০১৫ সালে জিভার জন্মের সময় ভারতীয় দলের অধিনায়ক ছিলেন ধোনি। সেসময় বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া পাড়ি জমিয়েছিল ভারতীয় দল। অজিদের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচের দু’‌দিন আগে অর্থাৎ ৬ ফেব্রুয়ারি জন্মেছিল জিভা। এই প্রসঙ্গে সাংবাদিকরা ধোনিকে প্রশ্ন করেন, এই সময় দেশে থাকতে না পারছেন না বলে তাঁর খারাপ লাগছে কি না?‌ জবাবে মাহি স্পষ্ট জানান, ‘‌‘‌একদমই না। আমি এখন দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছি। বিশ্বকাপটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। বাকি সবকিছুর জন্য পরে সময় রয়েছে।’‌’‌ ধোনির এই বক্তব্যটিকে তুলে ধরেই বিরাটকে খোঁচা দিতে থাকেন নেটিজেনরা। যদিও এখনও পালটা কোনও জবাব দেননি ভারতীয় অধিনায়ক।

 

[আরও পড়ুন: জল্পনার অবসান, জাতীয় দলে ফিরলেন রোহিত, অস্ট্রেলিয়ায় একটিমাত্র টেস্ট খেলবেন কোহলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে