BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনার অবসান, জাতীয় দলে ফিরলেন রোহিত, অস্ট্রেলিয়ায় একটিমাত্র টেস্ট খেলবেন কোহলি

Published by: Sulaya Singha |    Posted: November 9, 2020 5:26 pm|    Updated: November 9, 2020 10:04 pm

BCCI revises squad for Australia tour: Rohit Sharma back, Virat Kohli to play only 1 Test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজারো আলোচনা ও সমালোচনার অবশেষে ইতি। অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে ফিরবেন ‘ফিট’ রোহিত শর্মা। আর উলটোদিকে, একটি টেস্ট খেলেই দেশে ফিরবেন ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)। সোমবার বিসিসিআইয়ের তরফে সরকারিভাবে একথা ঘোষণা করা হল।

রোহিত শর্মা সম্পূর্ণ ফিট নন। এই কারণ দেখিয়েই তাঁকে অজি সফরের জন্য ভারতীয় দলের বাইরেই রেখেছিলেন নির্বাচকরা। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি, কোনও দলেই জায়গা হয়নি হিটম্যানের। কিন্তু দল ঘোষণার পরের দিনই দেখা যায় মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে দিব্যি নেট প্র্যাকটিস করছেন রোহিত। তারপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করে, ‘ফিট’ থাকা সত্ত্বেও কেন রোহিতকে দলে রাখা হল না? তিনি আইপিএল খেলতে পারলে জাতীয় দলের হয়ে কেন পারবেন না? সুনীল গাভাসকর-সহ একাধিক প্রাক্তনী রোহিতকে (Rohit Sharma) দলে অন্তর্ভূক্ত করা নিয়ে সওয়াল করেন। তবে রোহিতের অজি সফর নিয়ে অনিশ্চয়তার মেঘ কাটছিল না। সম্প্রতি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য জানিয়েছিলেন, রোহিত ফিট থাকলে তিনি নিশ্চয়ই খেলার সুযোগ পাবেন। অবশেষে সোমবার সব ধোঁয়াশা দূর হল। বোর্ডের তরফে জানানো হয়, রোহিতকে পর্যবেক্ষণে রাখছে দলের মেডিক্যাল টিম। তাঁদের পরামর্শ মতোই রোহিতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে। তবে বর্ডার-গাভাসকর ট্রফিতে তিনি খেলবেন। একইসঙ্গে জানানো হয়, ইশান্ত শর্মা আবার বেঙ্গালুরুর রিহ্যাবে রয়েছেন। ফিট দলে তিনিও দলে ডাক পাবেন।

[আরও পড়ুন: IFA শিল্ড নিয়ে মারাত্মক জট, খেলা অনিশ্চিত এটিকে-মোহনাবাগান ও এসসি ইস্টবেঙ্গলের]

পাশাপাশি বিসিসিআই এদিন এও জানিয়ে দিল, শীঘ্রই বাবা হতে চলা বিরাট কোহলি একটি টেস্ট খেলেই দেশে ফিরবেন। গত মাসেই অ্যাডিলেড টেস্ট খেলে বাড়ি ফেরার অনুমতি চেয়েছিলেন ভারত অধিনায়ক। এদিন বোর্ড তাঁকে অনুমতি দিল।

এদিকে, ঋদ্ধিমান চোট পাওয়ার কারণে দলে অতিরিক্ত উইকেটকিপার হিসেবে সঞ্জু স্যামসনকে বেছে নিল বোর্ড। ঋদ্ধির চোট দেখে পরে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হবে। চোটের কারণে ছিটকে যাওয়া বরুণ চক্রবর্তীর জায়গায় ডাক পেলেন তরুণ বোলার টি নটরাজন। তবে চোটের জন্য অজি সফরে যাওয়া হচ্ছে না কমলেশ নাগারকোটির।

টি-টোয়েন্টি: কোহলি (অধিনায়ক), ধাওয়ান, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, চাহাল, বুমরাহ, শামি, নবদীপ সাইনি, দীপক চাহার ও টি নটরাজন।

[আরও পড়ুন: OMG! ছ’বছর আগেই জোফ্রা জানতেন মার্কিন প্রেসিডেন্ট হবেন বিডেন!]

ওয়ানডে: কোহলি (অধিনায়ক), ধাওয়ান, শুভমান গিল, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, চাহাল, কুলদীপ যাদব, বুমরাহ, শামি, নবদীপ সাইনি, সঞ্জু স্যামসন, শার্দূল ঠাকুর।

টেস্ট: কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা, ঋষভ পন্থ, বুমরাহ, শামি, উমেশ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, মহম্মদ সিরাজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement