Advertisement
Advertisement
MS Dhoni

ধোনির ছক্কায় ম্যাচ জিতেছে আরসিবি! প্লে অফে উঠে ব্যাখ্যা কার্তিকের, কীভাবে?

শেষ ওভারে ১১০ মিটারের বিরাট ছক্কা হাঁকিয়েও চেন্নাইকে জেতাতে পারলেন না ধোনি।

Dinesh Kartik explained that MS Dhoni's massive six plays big role in RCB's win

ধোনিকে নিয়ে আশায় বুক বাঁধছেন সিএসকে ভক্তরা।

Published by: Arpan Das
  • Posted:May 19, 2024 12:55 pm
  • Updated:May 19, 2024 12:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত প্রত্যাবর্তনে প্লে অফে আরসিবি (Royal Challengers Bengaluru)। লিগের শেষ ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে শুধু জিতলেই হত না। বেঙ্গালুরুর প্লে অফে ওঠার পিছনে ছিল অনেক অঙ্ক। শেষ ওভারে ধোনির (MS Dhoni) বিরাট ছক্কায় প্লে অফ প্রায় হাতছাড়া হয়ে গিয়েছিল বিরাটদের। কিন্তু সেই ছয়েই নাকি ম্যাচ জিতল আরসিবি! তেমনটাই মনে করেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)।

শেষ ওভারে ম্যাচ জিততে চেন্নাইয়ের দরকার ছিল ৩৫ রান। কিন্তু ধোনিদের পাখির চোখে ছিল মাত্র ১৭ রান। রানরেটের বিচারে এই রান করলেই প্লে অফে চলে যেত সিএসকে। যশ দয়ালের প্রথম বলে ১১০ মিটারের বিশাল ছক্কা হাঁকান ধোনি। যা চলে যায় মাঠের বাইরে। পাঁচ বলে তখন দরকার মাত্র ১১ রান। অথচ পরের বলেই ক্যাচ তুলে আউট হয়ে যান মাহি। শার্দূল-জাদেজারা সিএসকে-কে প্লে অফে তুলতে ব্যর্থ হন।

Advertisement

[আরও পড়ুন: যেন অকাল দিওয়ালি! আরসিবি প্লে অফে উঠতেই সেলিব্রেশনে মাতল গোটা বেঙ্গালুরু, রুদ্ধ রাজপথও]

এই জয়ের কৃতিত্ব ধোনির ছয়কে দিতে চান বেঙ্গালুরুর উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক। ওই ছয়টাই আরসিবির জন্য দিনের সেরা ঘটনা বলে মনে করেন ডিকে। ম্যাচের পরে ড্রেসিংরুমে তিনি বলেন, “ধোনির ওই ১১০ মিটার ছক্কা একেবারে চিন্নাস্বামী স্টেডিয়ামের বাইরে গিয়ে পড়ে। আমাদের জন্য ওটাই সেরা ঘটনা। যার ফলে আমরা নতুন বল পেয়েছি। ওটাই ম্যাচ জিতিয়ে দিল।” যা শুনে হাসিতে ফেটে পড়েন বিরাট।

Advertisement

কিন্তু হঠাৎ কেন এমন মনে হল ডিকের? কারণ ম্যাচের আগে প্রবল বৃষ্টি হয়েছে বেঙ্গালুরুতে। বিরাটদের ব্যাটিংদের সময়ও বাদ সেঁধেছে বৃষ্টি। যে কারণে বল ভিজে গিয়েছিল। বোলারদের গ্রিপ করতে সমস্যা হচ্ছিল। ডু’প্লেসিসরা বারবার আবেদনও করেন বল বদলানোর জন্য। আম্পায়াররা তাতে কান দেননি। কিন্তু ধোনির ছয়ের পর নতুন বল আনতে বাধ্য হন তাঁরা। তার পরের স্লোয়ার বলেই ক্যাচ তুলে দেন ধোনি। বাকি বলগুলিতেও বড় রান হাঁকাতে না পেরে হেরে যায় চেন্নাই।

[আরও পড়ুন: পাঁচ ছক্কা মেরেছিলেন, সুদিন ফিরতেই সেই যশ দয়ালকে কী বার্তা দিলেন রিঙ্কু সিং?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ