BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভয়েই পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলে না ভারত, বিতর্কিত মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

Published by: Abhisek Rakshit |    Posted: October 5, 2021 6:19 pm|    Updated: October 5, 2021 7:46 pm

'Don't think India can compete with Pakistan. This is why they don't want to play against us': Abdul Razzaq | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের বিতর্কিত মন্তব্যের জন্য মাঝেমধ্যেই শিরোনামে থাকেন পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অলরাউন্ডার আবদুল রাজ্জাক। সম্প্রতি ভারতীয় দল সম্পর্কে বিরূপ মন্তব্য করে আবারও বিতর্কেও জড়ালেন তিনি।

ভারত ও পাকিস্তান, দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে বাইশ গজের লড়াই বরাবরই শিরোনামে থাকে। আগামী ২৪ অক্টোবর ফের একবার দুই পড়শি দেশ টি-২০ বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হবে। তার আগে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারত-পাকিস্তান সিরিজ না হওয়ার পিছনে কারণ ব্যাখ্যা করতে গিয়ে আজগুবি যুক্তি দিলেন আবদুল রাজ্জাক। বর্তমানে আইসিসি-র ক্রমতালিকায় টি-টোয়েন্টিতে এক, ওয়ানডেতে দুই এবং টেস্টে ভারতের থেকে পাকিস্তান তিন ধাপ পিছিয়ে থাকলেও রাজাকের মতে, পাক ক্রিকেটারদের মতো কেউ ভারতীয় দলে নেই। এমনকী পাকিস্তানকে হারাতে পারবে না বলেই দ্বিপাক্ষিক সিরিজে অংশ নেয় না ভারত। বলতে গেলে অতীতের সমস্ত মন্তব্যকেই ছাপিয়ে গেলেন রাজ্জাক।

[আরও পড়ুন: সে কী! এবার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটও ছাড়তে পারেন বিরাট কোহলি]

বর্তমানে কেবল আইসিসি ইভেন্টেই একমাত্র ভারত-পাকিস্তান মুখোমুখি হয়। সেই সব ম্যাচে বছরের পর বছর ধরে ভারত নিজেদের দাপট বজায় রাখলেও রাজ্জাকের মতে পাক-ক্রিকেটারদের মতো প্রতিভা ভারতে নেই। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্জাক বলেন, ‘আমার মতে পাকিস্তানের সঙ্গে ভারত কোনওভাবেই লড়াই করতে পারবে না। পাক দলে যে প্রতিভা আছে, তা সম্পূর্ণ ভিন্নধরনের। ভারত-পাকিস্তান সিরিজ না হওয়া আমার মতে ক্রিকেটের জন্য বড় ক্ষতি। এইসব ম্যাচগুলিতে কোন ক্রিকেটার কতটা চাপ সামলাতে সক্ষম, তার আসল পরীক্ষা হয়। আমার মনে হয় ভারত-পাকিস্তান ম্যাচ যদি খেলা হত, তাহলে লোকেরা সহজেই বুঝতে পারত যে পাকিস্তান দলের মতো দক্ষতা ও প্রতিভা ভারতের নেই।’

তবে শুধু বর্তমান ক্রিকেট নিয়েই নিজের মতামত জানিয়ে ক্ষান্ত হননি রাজ্জাক, টেনে এনেছেন দুই দলের কিংবদন্তিদেরও। তাঁর কথায়, ”ভারতেরও দল ভালই। তবে আমরা যদি প্রতিভা হিসেবে দেখি, তাহলে দেখতে পারব, আমাদের দলে ইমরান খান ছিল এবং ওদের দলে ছিল কপিল দেব। ইমরান খান অনেকটাই ভাল। আমাদের ওয়াসিম আক্রমের মতো ওদের তো একজনও ছিল না। জাভেদ মিঁয়াদাদের সঙ্গেও (সুনীল) গাভাসকরেরও কোনও তুলনা হয় না। আমাদের ইনজামাম, ইউসুফ, ইউনিসের মতোই ওদের শেহওয়াগ, দ্রাবিড় ছিল। আপাতদৃষ্টিতে দেখলে পাকিস্তান থেকে বরাবরই দারুণ সব ক্রিকেটার উঠে এসেছে। এইসব কারণেই তো আমাদের বিরুদ্ধে খেলে না ভারত।”

[আরও পড়ুন: শচীন তেণ্ডুলকরের পর এবার ‘প্যান্ডোরা পেপারসে’ নাম আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজিরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement