BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তপ্ত আবহেই আজ লিগ অভিযান শুরু ইস্টবেঙ্গলের, দল নিয়ে চিন্তায় আলেজান্দ্রো

Published by: Sulaya Singha |    Posted: August 9, 2019 12:12 pm|    Updated: August 9, 2019 1:17 pm

East Bengal to face George Telegraph in their 1st match of CFL 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার কলঙ্কিত হয়েছে শহরের ফুটবল ময়দান। এটিকের বিরুদ্ধে জয়ের আনন্দে ইস্টবেঙ্গলের শতবর্ষের গেট ভাঙচুর করে মোহনবাগান সমর্থকদের একাংশ। তাদের এমন অভব্য আচরণে লজ্জিত ফুটবলপ্রেমীরা। প্রাক্তন ইস্টবেঙ্গল তারকা মনোরঞ্জন ভট্টাচার্য থেকে মোহনবাগান কর্মকর্তা, প্রত্যেকেই দোষীদের উপযুক্ত শাস্তির দাবি করেছেন। এমন পরিস্থিতিতেই ঘরোয়া লিগের অভিযান শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল। ডুরান্ডের জয়ের ধারা কলকাতা লিগেও বজায় রাখতে চান লাল-হলুদ কোচ আলেজান্দ্রো।

এমনিতে লিগের প্রথম ম্যাচে জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধ খেলতে গিয়ে দল নিয়ে সামান্য হলেও অস্বস্তিতে রয়েছেন ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। লিগের প্রথম ম্যাচ খেলতে নামার আগে দল গঠন নিয়ে সমস্যায় ইস্টবেঙ্গল কোচ। ঠিক সময়ে রেজিষ্ট্রেশন করানো হয়নি বলে দলের তিন বিদেশি ফুটবলার কোলাডো, বোরহা আর কাশেমকে প্রথম ম্যাচে খেলানো সম্ভব হবে না। অন্তঃরাজ্য ছাড়পত্রর জন্য জর্জের বিরুদ্ধে খেলতে পারবেন একমাত্র স্টপার মার্টি। সবমিলিয়ে বেশ চাপে আলেজান্দ্রো।

[আরও পড়ুন: কাশ্মীরে সেনার বেশে ধোনিকে দেখে উঠল ‘বুম বুম আফ্রিদি’ স্লোগান, ভাইরাল ভিডিও]

সমস্যাটা মূলত কোলাডোকে পাওয়া যাবে না বলে। ডুরান্ডের প্রথম দু’টো ম্যাচে অসাধারণ ফর্মে ছিলেন ফুটবলারটি। শুধু সঠিক সময়ে রেজিষ্ট্রেশন করানো হয়নি বলে নয়, ডুরান্ডে জামশেদপুর এফসির বিরুদ্ধে খেলার সময় কাঁধে যে চোটটা পেয়েছিলেন, শুধুমাত্র সেই কারণেই জর্জের বিরুদ্ধে খেলাতেন না তাঁকে। ফলে গোল করার লোক নিয়ে ইস্টবেঙ্গল কোচের একটা চিন্তা রয়েই গিয়েছে। সমস্যা সমাধানের জন্য তাই তিন জুনিয়র ফুটবলার পিন্টু, হাওকিপ আর বিদ্যাসাগরকে নিয়ে অনেকক্ষণ আলাদা করে প্র‌্যাকটিস করান স্প্যানিশ কোচ।

গত মরশুমে লিগের শেষ দিকে কলকাতায় এলেও তিনি কোচিং করাননি। গ্যালারিতে বসে কয়েকটা ম্যাচ দেখেছিলেন মাত্র। এই মরশুমেও কোচ থাকলেও ইচ্ছে ছিল না, কলকাতা লিগে কোচিং করানোর। কিন্তু মারিও দল ছেড়ে চলে যাওয়ার জন্য বাধ্য হয়ে লিগে কোচিং করতে হচ্ছে তাঁকে। ফলে কলকাতা লিগের প্রতিপক্ষ দলগুলিকে নিয়ে দীর্ঘ পরিকল্পনা করার সুযোগ পাননি আলেজান্দ্রো। প্রতিপক্ষদের নিয়ে একপ্রকার অন্ধকারেই তিনি। তবুও ডুরান্ডের মতো লিগের প্রথম ম্যাচটাও জিতে শুরু করতে চাইছেন ইস্টবেঙ্গল কোচ। তবে বৃষ্টির কারণে মাঠ নিয়েও চিন্তায় আলেজান্দ্রো।

[আরও পড়ুন: বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম ওয়ানডে, দর্শকদের পাওনা কোহলির ক্যারিবিয়ান ডান্স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে