BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় অর্থ সাহায্য করতে বিশ্বকাপ ফাইনালে পরা জার্সি নিলামে তুললেন জস বাটলার

Published by: Sulaya Singha |    Posted: April 1, 2020 11:29 am|    Updated: April 1, 2020 11:32 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাল নেই তাঁর দেশ। করোনা কেড়ে নিয়েছে তাঁর দেশের স্বাভাবিক-সুস্থ জীবন। এমন করুন হাল দেখে মন খারাপ তাঁরও। দেশবাসীর পাশে দাঁড়াতে তাই উদ্যোগী ইংলিশ ক্রিকেট তারকা জস বাটলার। ইংল্যান্ডের দুটি হাসপাতালকে অর্থ সাহায্যের জন্য বিশ্বকাপ খেলা জার্সি নিলামে তুলছেন তিনি।

গত বছর বিশ্বকাপের সেই ফাইনাল এখনও ক্রিকেটপ্রেমীদের চোখে ভাসে। নিউজিল্যান্ড দুর্দান্ত পারফর্ম করেও নিয়মের গেড়োয় ট্রফি হাতে পায়নি। নির্ধারিত ৫০ ওভার সুপার ওভারে দুই দল একই রান করলেও বাউন্ডারি কাউন্টে জিতে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পায় ইয়ন মর্গ্যানের টিম ইংল্যান্ড। সেই স্মরণীয় ম্যাচে যে জার্সিটি গায়ে চাপিয়েছিলেন, দেশের দুর্দিনে এবার সেটিই নিলামে তুললেন বাটলার। নিজের সোশ্যাল অ্যাকাউন্টে সেই ফাইনাল ম্যাচের একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছেন তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান। সঙ্গে লিখেছেন, “রয়্যাল ব্রম্পটন এবং হেয়ারফিল্ড হাসপাতালের জন্য টাকা তুলতে আমি আমার বিশ্বকাপ ফাইনালের টি-শার্ট নিলামে তুলছি। গত সপ্তাহেই এই দুটো হাসপাতাল সকলকে তাদের পাশে থাকার আহ্বান জানিয়েছিল। করোনা আক্রান্তদের সুস্থ করতে উন্নত সরঞ্জাম ব্যবহার করতে চায় তারা।” যে কারণে প্রয়োজন অর্থ। বাটলার তাই নিলামে প্রাপ্ত সমস্ত অর্থ দুই হাসপাতালকে দান করার সিদ্ধান্ত নিয়েছেন। টি-শার্টটিতে সেই ম্যাচে খেলা ইংল্যান্ড দলের সমস্ত ক্রিকেটারের সই রয়েছে বলেও জানান তিনি।

[আরও পড়ুন: বিশ বাঁও জলে আইপিএলের ভবিষ্যৎ, কোহলিদের বেতন কমানোর পথে বিসিসিআই!]

করোনা ভাইরাসে আক্রান্তদের স্বাভাবিক জীবনে ফেরাতে যেভাবে দিন-রাত নিরলস পরিশ্রম করছেন স্বাস্থ্যকর্মীরা, তার জন্য তাঁদের প্রশংসাও করেন বাটলার। জানিয়ে দেন, এমন কঠিন সময়ে তিনি করোনা-যোদ্ধাদের পাশে রয়েছেন।

ব্রিটেনে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ১৪০০ টপকেছে। আমেরিকা-ইটালির মতোই পরিস্থিতি হতে পারে ব্রিটেনের, আশঙ্কা অনেকেরই। তবে অবস্থা আরও শোচনীয় যাতে না হয়, তার জন্য সবরকম বন্দোবস্ত করছে ব্রিটেন প্রশাসন।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় অর্থ সংগ্রহে নেমেছেন সানিয়া, সাহায্য করলেন দুস্থ পরিবারগুলিকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement