২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ENG v IND: এজবাস্টনে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে ধোনির ১৭ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন পন্থ, উচ্ছ্বসিত দ্রাবিড়

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2022 12:28 pm|    Updated: July 2, 2022 12:32 pm

England vs India: Rishabh Pant Breaks MS Dhoni's record | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মার অনুপস্থিতি এবং বিরাট কোহলির ব্যর্থতার দিনে ভারতীয় শিবিরকে চূড়ান্ত স্বস্তি দিয়েছে ঋষভ পন্থের চওড়া ব্যাট। ১৪৬ রানের মূল্যবান ইনিংস খেলে দলকে খাদের মুখ থেকে টেনে তোলেন ভারতীয় (Team India) উইকেটকিপার। আর সেই সঙ্গেই ভেঙে দেন মহেন্দ্র সিং ধোনির ১৭ বছরের পুরনো রেকর্ড।

শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে ৮৯ রানে অনবদ্য সেঞ্চুরি করেন পন্থ (Rishabh Pant)। এটাই টেস্টে তাঁর পঞ্চম শতরান। বিলেতের মাটিতে শিষ্যের এহেন সাফল্য দেখে উচ্ছ্বসিত কোচ রাহুল দ্রাবিড়। পন্থ সেঞ্চুরি হাঁকাতেই ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে দু’হাত শূন্যে তুলে উচ্ছ্বাস প্রকাশ করলেন দ্রাবিড়। তাঁর এই বাঁধন ভাঙা আনন্দই বলে দিচ্ছে, পন্থ ফর্মে ফেরাটা কতখানি স্বস্তি দিয়েছে দ্রাবিড়কে।

[আরও পড়ুন: নূপুর শর্মাকে সুপ্রিম কোর্টের ভর্ৎসনায় অসন্তুষ্ট অনুপম খের, দিলেন কড়া প্রতিক্রিয়া]

কোচকে খুশি করার পাশাপাশি ধোনিকেও (MS Dhoni) পিছনে ফেলে দিলেন তিনি। এজবাস্টনের বাইশ গজে তৈরি হল নয়া রেকর্ড। ভারতীয় উইকেটকিপার হিসেবে সবচেয়ে কম বলে টেস্টে সেঞ্চুরি করলেন ঋষভ পন্থ। ২০০৫ সালে ফইজলাবাদে পাকিস্তানের বিরুদ্ধে ৯৩ রানে শতরান করেছিলেন ধোনি। শুধু তাই নয়, একমাত্র ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসেবে বিদেশের মাটিতে চারটি শতরান ঝুলিতে ভরলেন পন্থ। তাঁর কেরিয়ারের খাতায় নথিভুক্ত হয়েছে আরও একটি রেকর্ড। সর্বকনিষ্ঠ উইকেটরক্ষক হিসেবে টেস্টে ২০০০ রানের গণ্ডি পার করলেন তিনি।

চোখ ধাঁধানো সেঞ্চুরি করে পন্থ বলছেন, “প্রতিপক্ষ (ইংল্যান্ড) বেশ ভাল। তবে আমি সেসব নিয়ে বিশেষ ভাবিনি। আমি শুধু নিজের ১০০ শতাংশ উজার করে দিতে চেয়েছিলাম। ছোটবেলা থেকেই আমার কোচ তারক স্যর বলতেন, আমি ব্যাটটা চালাতে পারি। কিন্তু ডিফেন্সটা নিয়ে খাটতে হবে। সেটাতেই তাই জোর দিয়েছিলাম। টেস্টে ডিফেন্স করাটাই বেশি গুরুত্বপূর্ণ। এখানে প্রত্যেকটা বল মারা যায় না। ডিফেন্ড করতে হয়। সেই বুঝেই ব্যাটিংটা করছিলাম।” পন্থের কথাতেই স্পষ্ট, তিনি ব্যাটার হিসেবে কতখানি পরিণত হয়ে উঠেছেন। ব্যক্তিগত নজিরের পাশাপাশি জাদেজার সঙ্গে পার্টনারশিপেও নয়া রেকর্ড গড়েন পন্থ। একসঙ্গে ২২২ রান করেন তাঁরা। ভারতীয় জুটি হিসেবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ষষ্ঠ উইকেটে যা সর্বোচ্চ।

[আরও পড়ুন: পয়গম্বর বিতর্কে বাংলাদেশে হিন্দু শিক্ষকের গলায় জুতোর মালা, অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ আওয়ামি লিগের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে