২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাঁটুর ব্যথা সারাতে আয়ুর্বেদিক চিকিৎসকের কাছে ছুটলেন ধোনি! ব্যাপারটা কী?

Published by: Sulaya Singha |    Posted: July 1, 2022 6:23 pm|    Updated: July 1, 2022 6:29 pm

Ranchi: MS Dhoni undergoing knee treatment from a local Ayurvedic practitioner | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির মতো তারকার হাঁটুতে ব্যথা হলে কোথায় যাবেন? স্বাভাবিক ভাবেই ধরে নেবেন, বিদেশে কোনও হাই প্রোফাইল চিকিৎসকের শরণাপন্ন হবেন তিনি। কিন্তু কার্যত সকলকে অবাক করে দিয়ে রাঁচির স্থানীয় এক আয়ুর্বেদ চিকিৎসকের কাছে পৌঁছে গিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

রাঁচির (Ranchi) অতি জনপ্রিয় বৈদ্য বন্ধন সিং। গাছের নিচেই তাঁর ডাক্তারখানা। তাঁর কাছে চিকিৎসার জন্য রোগীর লাইন পড়ে যায়। প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়েই রোগীদের সুস্থ করে তোলেন তিনি। সেই আয়ুর্বেদ চিকিৎসকের কাছেই নিজের দুই হাঁটুর ব্যথা নিয়ে পৌঁছে গিয়েছিলেন ধোনি (MS Dhoni)। জানা গিয়েছে, ক্যাপ্টেন কুলকে বেশ কিছু জরিবুটি দেওয়া দুধ পান করতে বলেছেন বন্ধন। তবে প্রথম ডোজ নেওয়ার কতদিন পর দ্বিতীয় ডোজ নিতে হবে, তা তিনি জানতেন না। সেই বিষয়টি স্পষ্ট করতেই তিনি নাকি ওই বৈদ্যর কাছে গিয়েছিলেন। তবে এখানে রয়েছে আরও একটি টুইস্ট।

[আরও পড়ুন: বিধান রায়ের জন্মদিবসে বিধানসভায় ‘অনুপস্থিত’ বিজেপি, বিরক্ত স্পিকার, পালটা দিলেন অগ্নিমিত্রা]

বন্ধন সিং নাকি ধোনিকে চিনতেন না। নাম শুনলেও কখনও দেখেননি তাঁকে। তাই প্রাক্তন ভারত অধিনায়ক তাঁর কাছে গেলেও আর পাঁচজন রোগীর মতোই তাঁর চিকিৎসা করেছিলেন। কিন্তু ধোনিকে বৈদ্যর কাছে দেখতেই রীতিমতো ভিড় জমিয়ে দিয়েছিলেন অনুরাগীরা। সকলেই মাহির সঙ্গে সেলফি তোলার জন্য উৎসুক হয়ে পড়েন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে দেই মুহূর্তের ভিডিও। তখন বৈদ্য বুঝতে পারেন, তিনি আসলে কার চিকিৎসার সুযোগ পেয়েছেন।

কিন্তু হঠাৎ সব ছেড়ে আয়ুর্বেদ চিকিৎসের কাছে কেন গেলেন ধোনি? জানা গিয়েছে, শুধু তিনি নন, তাঁর মা-বাবাও কয়েক মাস আগে বন্ধন সিংয়ের কাছে গিয়েছিলেন। এর পরই হাঁটুর ব্যথা সারাতে সেখানে যান ধোনি। আয়ুর্বেদ চিকিৎসকের মাত্র ৪০ টাকার ওষুধই নাকি দারুণ করবে। তবে ধোনির হাঁটু ব্যথা সেরেছে কি না, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: লজ্জায় মাথা নত করা উচিত বিজেপির, নূপুর শর্মাকে ‘সুপ্রিম’ তিরস্কার নিয়ে প্রতিক্রিয়া বিরোধীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে