২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এভাবে কেউ ফর্মে ফেরে না’, রোহিত-কোহলিদের লাগাতার বিশ্রাম নিয়ে ক্ষোভ প্রাক্তন ক্রিকেটারের

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2022 8:21 pm|    Updated: July 6, 2022 8:21 pm

Fans demand consistency as India rest Virat Kohli, Rohit Sharma for ODI series | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্রাম, বিশ্রাম আর বিশ্রাম। রোহিত-কোহলি, বুমরাহরা যত না খেলছেন, তার চেয়ে অনেক বেশি বিশ্রাম পাচ্ছেন। যা নিয়ে এবার সরব হলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান (Irfan Pathan)। তাঁর বক্তব্য, এভাবে লাগাতার বিশ্রামে থাকলে কেউ ফর্মে ফেরে না।

বুধবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। ওই সিরিজেও রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার, কে এল রাহুলদের পাচ্ছে না ভারত। এর মধ্যে রাহুলের চোট রয়েছে। বাকিদের বিশ্রাম দেওয়া হয়েছে। ওই সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। গত একবছরে এই নিয়ে অষ্টম অধিনায়ক পেল ভারত। দলের লাগাতার এই পরীক্ষানিরীক্ষা নিয়ে দীর্ঘদিন ধরেই বিরক্তি প্রকাশ করে আসছেন সমর্থকরা। এবার প্রাক্তনরাও সরাসরি বিসিসিআইয়ের (BCCI) নির্বাচন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছেন। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অলরাউন্ডার পাঠানের প্রশ্ন, এভাবে কি আদৌ ফর্মে ফেরা সম্ভব?

[আরও পড়ুন: প্রথমবার দূর থেকে শচীনকে লুকিয়ে দেখেছিলেন সৌরভ! জানেন কী করছিলেন মাস্টার ব্লাস্টার?]

রোহিত শর্মা এবং বিরাট কোহলি (Virat Kohli)। শচীন-সৌরভ-ধোনি পরবর্তী জমানায় ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের দু’টি বড় নাম। কিন্তু বর্তমানে তাঁদের ফর্ম অত্যন্ত হতাশাজনক। ব্যাট হাতে কিছুতেই ছন্দে ফিরতে পারছেন না তাঁরা। যা দেখে শুধু হতাশই নন, এবার বিরক্তও হচ্ছেন সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন ওঠা শুরু করেছে এভাবে লাগাতার বিশ্রামে থাকলে আদৌ ফর্মে ফেরা সম্ভব কি?

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা ভারতের, অধিনায়ক ধাওয়ান, বাদ কারা?]

বস্তুত ২০২১ টি-২০ বিশ্বকাপের পর থেকে এখনও পর্যন্ত ভারত সীমিত ওভারের ক্রিকেটে একবারে সর্বশক্তি দিয়ে নামেনি। কোনও না কোনও তারকা বিশ্রামে থেকেইছেন। বোর্ডের সাফাই কোভিডের (Coronavirus) পর ঠাসা ক্রীড়াসূচির জন্য ক্রিকেটারদের বিশ্রাম দেওয়াটা জরুরি। কিন্তু সেই যুক্তি মেনে নিয়েও প্রশ্ন উঠছে গোটা দল যদি একবারও একসঙ্গে না খেলে, তাহলে দলের মধ্যে কেমিস্ট্রি তৈরি হবে কী করে? নিয়মিত তারকারা নিজেদের কাজটা বুঝে নেবেন কীভাবে? বোর্ডের কাছে কোনও জবাব নেই। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) আগেই ইঙ্গিত দিয়েছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত নামবে সর্বশক্তি দিয়ে। কিন্তু তারপরই আবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিনিয়রদের বিশ্রাম কেন? জবাব মিলছে না বোর্ডের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে