২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা ভারতের, অধিনায়ক ধাওয়ান, বাদ কারা?

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2022 4:02 pm|    Updated: July 6, 2022 4:10 pm

India squad for West Indies ODIs: Shikhar Dhawan to captain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নতুন সিরিজ। ফের নতুন অধিনায়ক। কোচ হওয়ার পর ইতিমধ্যেই রোহিত শর্মা, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, জশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) মতো তারকাদের অধিনায়ক হিসাবে পেয়েছেন রাহুল দ্রাবিড়। এবার পালা শিখর ধাওয়ানের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)। ক্যারিবিয়ান সফরে ভারতের নেতৃত্ব দেবেন ধাওয়ান।

এর আগে অবশ্য রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করেছেন টিম ইন্ডিয়ার (Team India) ‘গব্বর’। রাহুল তখনও ভারতীয় দলের নিয়মিত কোচ হননি। রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা ব্যস্ত থাকায় ২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দ্রাবিড়কে কোচ করে পাঠানো হয়। সেই সিরিজে ভারতের অধিনায়ক ছিলেন ধাওয়ান (Sikhar Dhawan)। বস্তুত ধাওয়ান অধিনায়ক থাকাকালীনই ভারতীয় দলের হয়ে কোচিং কেরিয়ার শুরু করেন দ্রাবিড়। ক্যারিবিয়ান সফরে গব্বরের সঙ্গেই কাজ করবেন তিনি। ধাওয়ান অধিনায়ক হওয়ার কারণ ওই সিরিজেও রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, কে এল রাহুল সকলেই বিশ্রামে থাকছেন। ধাওয়ান অধিনায়ক হওয়ার পাশাপাশি চমক দিয়ে ওই সিরিজের জন্য সহ-অধিনায়ক ঘোষণা করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। ভারতের ওয়ানডে টিমে ঢুকে পড়েছেন শুভমন গিলও। 

[আরও পড়ুন: জন্মদিনের আগে টিভির পর্দায় চোখ সৌরভের, ডোনা ও সানার সঙ্গে বসে কী দেখছেন?]

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩টি ওয়ানডে (ODI) এবং ৫টি টি-২০ খেলবে টিম ইন্ডিয়া। ভারতের উইন্ডিজ সফর শুরু হচ্ছে ২২ জুলাই। সেদিন ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচ পোর্ট অফ স্পেনে। ২৪ জুলাই এবং ২৭ জুলাইয়ের ম্যাচ দু’টিও হবে কুইন্স পার্ক ওভালের ঐতিহাসিক স্টেডিয়ামেই। এরপরই শুরু হবে ৫ ম্যাচের টি-২০ সিরিজ। এই টি-২০ সিরিজে একাধিক ইতিহাস তৈরি হতে চলেছে। এই সিরিজেই প্রথম টি-২০ ম্যাচের আয়োজন হতে চলেছে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওই ম্যাচটি হবে ২৯ জুলাই। আগস্টের ১ ও ২ তারিখ পরপর দু’টি ম্যাচ হবে সেন্ট কিট’স ওয়ার্নার স্টেডিয়ামে। সিরিজের শেষ দুই ম্যাচেই আসল চমক। ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানদের কথা ভেবে এই দু’টি ম্যাচের আয়োজন করা হচ্ছে ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের ভারতীয় দল:
শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে