BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আম্বেদকরকে নিয়ে কুরুচিকর মন্তব্য, হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধে FIR দায়ের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 22, 2018 12:07 pm|    Updated: August 5, 2019 7:01 pm

FIR against Hardik Pandya for ‘abusing’ BR Ambedkar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের উদীয়মান ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধে পুলিশকে FIR করার নির্দেশ দিল বিশেষ এসসি-এসটি আদালত। ড: ভীম রাও আম্বেদকরের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতে আবেদনকারী ডি আর মেঘওয়ালের দাবি, মাইক্রো ব্লগিং সাইটে আম্বেদকরকে অপমান করেছেন হার্দিক। আঘাত করেছেন নির্দিষ্ট শ্রেণির মানুষকে।

গতবছরের ২৬ ডিসেম্বর হার্দিক তাঁর টুইটারে লিখেছিলেন, ‘কে আম্বেদকর? যিনি আইন করে দেশে সংরক্ষণকে অসুখের মতো ছড়িয়ে দিয়েছেন?’ তাঁর এই টুইটে বেজায় চটে রাষ্ট্রীয় ভীম সেনা নামের একটি সংগঠন। রাজস্থানের জালোর জেলার ওই সংগঠন গত মঙ্গলবার হার্দিকের বিরুদ্ধে আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নেয়। মেঘওয়াল তাঁর আবেদনে জানিয়েছেন, এরকম মন্তব্য করে হার্দিকের মতো একজন জাতীয় আইকন শুধু আম্বেদকরকেই ছোট করেননি, পাশাপাশি একাংশের মানুষের ভাবাবেগেও আঘাত করেছেন। সেই সঙ্গে দেশের সংবিধানকেও অপমান করেছেন।

মেঘওয়াল আরও বলছেন, ‘জানুয়ারি মাসে সোশ্যাল মিডিয়ায় আমি হার্দিকের মন্তব্য দেখি।’ তাঁর অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষ ছড়িয়েছেন হার্দিক। তাঁকে অবিলম্বে শাস্তি দেওয়া হোক। এই আবেদনের ভিত্তিতে রাজস্থানের যোধপুরের একটি আদালত পুলিশকে এফআইআর দায়ের করতে নির্দেশ দিয়েছে। তবে ইতিমধ্যেই টুইটটি মুছে দিয়েছেন হার্দিক। ২৪ বছরের এই ক্রিকেটার ইতিমধ্যেই ভারতের হয়ে ৬টি টেস্ট ম্যাচ খেলে ফেলেছেন। বরোদার এই অল-রাউন্ডার খেলেছেন ৩৮টি ওয়ানডে-ও। আইপিএলে খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে