BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Andrew Symonds: পথ দুর্ঘটনায় প্রাক্তন অজি তারকা অ্যান্ড্রু সাইমন্ডসের অকালপ্রয়াণ, শোকস্তব্ধ ক্রিকেটবিশ্ব

Published by: Subhajit Mandal |    Posted: May 15, 2022 8:38 am|    Updated: May 15, 2022 8:47 am

Former Australia all rounder Andrew Symonds dies in car crash | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ৪৬ বছর বয়সে চলে গেলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অল-রাউন্ডের অ্যান্ড্রু সাইমন্ডস (Andrew Symonds)। রবিবার রাতে এক মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর। প্রাক্তন অজি তারকার অকালপ্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব।

মাত্র ১ মাস ১০ দিন আগে প্রাণ হারিয়েছেন শেন ওয়ার্ন। এর মধ্যেই সাইমন্ডসের এই অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না তাঁর সেসময়ের সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট, মাইকেল বেভান, জেসন গিলেসপিরা। শোকবার্তা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আইসিসিও। 

অস্ট্রেলিয়ার পুলিশ সূত্রের খবর, রবিবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউন্সভিলে দুর্ঘটনাগটি ঘটে। হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে যাওয়ার সময় অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় সাইমন্ডসের গাড়ি। সাইমন্ডস এবং তাঁর এক সহযাত্রীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সাইমন্ডসের প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব।

[আরও পড়ুন: রাসেলের রেকর্ডে হায়দরাবাদ বধ, প্লে-অফে যাওয়ার ক্ষীণ আশা জিইয়ে রাখল কেকেআর]

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন সাইমন্ডস। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান এবং ১৩৩টি উইকেট দখল করেন তিনি। টেস্টে দু’টি শতরান-সহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। ১৯৯৮ থেকে ২০১২ পর্যন্ত অস্ট্রেলিয়ার জার্সি গায়ে চুটিয়ে খেলেছেন। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপ জয়ী দলেরও সদস্য ছিলেন অ্যান্ড্রু। ক্রিকেট জীবনে একাধিকবার বিতর্কেও জড়িয়েছেন। অবসরের পর থেকে ধারাভাষ্যকর হিসাবেও ক্রিকেটের সঙ্গেই যুক্ত ছিলেন সাইমন্ডস। তাঁর প্রয়াণে ক্রিকেট বিশ্বের অপূরণীয় ক্ষতি হয়ে গেল।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে