BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: রাসেলের রেকর্ডে হায়দরাবাদ বধ, প্লে-অফে যাওয়ার ক্ষীণ আশা জিইয়ে রাখল কেকেআর

Published by: Subhajit Mandal |    Posted: May 14, 2022 11:17 pm|    Updated: May 14, 2022 11:25 pm

IPL 2022: KKR beats SRH to maintain Play off hope | Sangbad Pratidin

কেকেআর: ১৭৭-৬ (আন্দ্রে রাসেল ৪৯, বিলিংস ৩৪)
সানরাইজার্স: ১২৩-৮ (অভিষেক শর্মা ৪৩, মার্করাম ৩২)
কেকেআর ৫৪ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিমটিম করে হলেও প্লে-অফে যাওয়ার আশা জিইয়ে রাখল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। টুর্নামেন্টে নিজেদের ১৩তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫৪ রানের ব্যবধানে হারিয়ে দিল নাইটরা। সৌজন্য আন্দ্রে রাসেল (Andre Russell)। প্রথমে ব্যাট হাতে দুর্দান্ত ৪৯ রানের ইনিংস। পরে বল হাতেও ৩ উইকেট তুলে নেওয়া। তবে সানরাইজার্সের বিরুদ্ধে জয়ের কৃতিত্ব শুধু রাসেলকে দিলে ভুল হবে। এদিন বেশ নজর কেড়েছেন স্যাম বিলিংস, বরুণ চক্রবর্তী, উমেশ যাদবরাও।

পুণেতে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নাইটরা। ভেঙ্কটেশ আইয়ার শুরুতে দ্রুত আউট হয়ে গেলেও সার্বিকভাবে শুরুটা খারাপ হয়নি নাইটদের। ভেঙ্কির উইকেটের পর রাহানে এবং নীতীশ রানা পাওয়ার-প্লেতে (Power Play) দ্রুতগতিতে রান তোলেন। ১৬ বলে ২৬ করেন নীতীশ। রাহানে করেন ২৮ রান। কিন্তু রাহানে, রানার পর শ্রেয়স আইয়ার এবং রিঙ্কু সিং দ্রুত ফিরে যাওয়ায় একটা সময় নাইট ব্যাটিং অর্ডারে ভাঙনের আশঙ্কা তৈরি হয়েছিল। সেখান থেকে স্যাম বিলিংস এবং আন্দ্রে রাসেল ধৈর্য ধরে খেলে কেকেআরকে (KKR) সম্মানজনক জায়াগায় নিজে যান। শেষদিকে দুই ব্যাটারের অনবদ্য পাওয়ার হিটিং নাইটদের পৌঁছে দেয় ৬ উইকেটে ১৭৭ রানে।

[আরও পড়ুন: পাকিস্তান থেকে নিয়ন্ত্রিত হত আইপিএলের বেটিং চক্র! দেশজুড়ে তদন্ত শুরু করেছে সিবিআই]

রাসেল ২৮ বলে ৪৯ রান করেন। আর বিলিংস করেন ৩৪ রান। এদিন কেকেআরের জার্সিতে নতুন একটি রেকর্ডও গড়ে ফেলেছেন ‘দ্রে রাস’। আইপিএলে (IPL) ২ হাজার রানের গণ্ডি পেরিয়ে গিয়েছেন তিনি। সবচেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় হল রাসেল ২ হাজার রানের গণ্ডি পেরিয়েছেন অন্য সব ব্যাটারের থেকে কম বলে। এ তো গেল ব্যাটের কথা বল হাতেও সানরাইজার্সকে (SRH) প্রথম ধাক্কা তিনিই দেন। ষষ্ঠ ওভারে বল করতে এসে সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসনকে ফিরিয়ে দেন তিনি। এরপর নিয়মিত সময়ের ব্যবধানে উইকেট খোয়াতেই থাকে হায়দরাবাদ। রাহুল ত্রিপাঠি, নিকোলাস পুরাণ, সুন্দর, সবাই ব্যর্থ হন। কিছুটা লড়াই করেন মার্করাম এবং অভিষেক শর্মা। সানরাইজার্সের ইনিংস শেষ হয়ে যায় ১২৩ রানে।

[আরও পড়ুন: জয় ছাড়া উপায় নেই, প্লে-অফের ক্ষীণ আশা নিয়ে হায়দরাবাদের বিরুদ্ধে নামছে নাইটরা]

এই বড় জয়ের ফলে প্লে-অফের লড়াইয়ে এখনও টিম টিম করে টিকে রইল কেকেআর। প্লে-অফে যেতে হলে নিজেদের শেষ ম্যাচেও বড় ব্যবধানেই জিততে হবে নাইটদের। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে রাজস্থান, আরসিবি, পাঞ্জাব, দিল্লির মতো দলগুলির ফলাফলের দিকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে