২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্ভবত তাঁর শেষ বিশ্বকাপ খেলতে যাওয়ার দু’দিনমাত্র আগে তিনি মহেন্দ্র সিং ধোনি নিজের সম্পর্কে এমন একটা কথা ফাঁস করলেন যেটা সম্পর্কে এমএসডি-র লক্ষ লক্ষ ভক্তও আগে কখনও পরিচিত নন!  ধোনির শৈশব থেকে এত বছর ধরে লালিত একটা স্বপ্ন।একইসঙ্গে ধোনি একটা ভীষণ তাৎপর্যপূর্ণ ইঙ্গিতও দিয়েছেন ৩৭ বছর বয়সে কেরিয়ারের চতুর্থ বিশ্বকাপ খেলতে যাওয়ার মাত্র আটচল্লিশ ঘণ্টা আগে। স্বয়ং তাঁর বর্ণময় আন্তর্জাতিক ক্রিকেটজীবন থেকে অবসরের ইঙ্গিত! আইসিসি টি-টোয়েন্টি আর ওয়ান ডে দু’টো ফরম্যাটেই বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক ধোনির উপরোক্ত সম্পূর্ণ অপ্রত্যাশিত বিষয় জোড়া নিয়ে নিজেরই বিবৃতি দেওয়া একটা ভিডিও তাঁর ইনস্টাগ্রামে সোমবার প্রকাশ্য হওয়ামাত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। শুধু ভারতীয় ক্রিকেটমহলেই নয়, গোটা ক্রিকেটবিশ্ব জুড়েই। আর সেটাই তো খুব স্বাভাবিক। যখন সেই ক্রিকেটারের নাম মহেন্দ্র সিং ধোনি। তর্কাতীতভাবে ভারতের সফলতম অধিনায়ক তথা দেশের সর্বোত্তম উইকেটকিপার-ব্যাটসম্যান।

[ আরও পড়ুন: ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত পাক ক্রিকেটারের দু’বছরের কন্যা, শোকাহত পরিবার]

কী বলেছেন নিজের ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওতে ধোনি? ‘আমি নিজের গোপন একটা বিষয় আপনাদের সবার সঙ্গে শেয়ার করতে চাই। খুব ছোটবেলা থেকে আমি সব সময় একজন চিত্রকর হতে চেয়েছিলাম। স্বপ্ন ছিল আর্টিস্ট হব, পেন্টিং করব। যাই হোক, আমি প্রচুর ক্রিকেট খেলেছি। সে জন্য আমি ঠিক করেছি, এ বার আমার সময় এসেছে সেই কাজে হাত দেওয়া যেটা আমি করতে চেয়েছিলাম। তাই কয়েকটা পেন্টিং করে ফেললাম।’ ভিডিও বার্তায় বলেন ধোনি। শুধু তাই নয়, সঙ্গে একটা ছবিও দেখা যাচ্ছে ওই ভিডিওতে একটা সুন্দর পেন্টিং হাতে দাঁড়িয়ে রয়েছেন এমএসডি! পরের ফ্রেমে দেখা যাচ্ছে ধোনির আঁকা ওরকম আরও কয়েকটা ছবি। যেগুলো তিনি কেমন এঁকেছেন তা নিয়ে অন্য চিত্রকরদের থেকে পরামর্শও চেয়েছেন ধোনি। পরক্ষণে ধোনিই ভিডিওতে বলেছেন, ওই ছবিগুলোর মধ্যে কোনটা তাঁর নিজের সবচেয়ে বেশি পছন্দের ছবিটা স্বয়ং ধোনিরই, একটা হাতে ব্যাট উঁচুতে ধরে আছেন। মহেন্দ্র সিং ধোনির আঁকা ‘সেল্ফ পোট্রেট’!

[ আরও পড়ুন: অবসর নিচ্ছেন যুবরাজ? ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন তারকা]

সোশ্যাল মিডিয়ায় যা মাত্র কয়েক মিনিটের মধ্যে ভাইরাল হয়ে যায়। ধোনির লক্ষ লক্ষ ভক্তদের মধ্যে যা টুইটারে দিনভর চালাচালি হয় ‘হ্যাশট্যাগহোয়াইধোনিহোয়াই’ শীর্ষকে। সোজা কথায় সবাই উদগ্রীব হয়ে জানতে চাইছে, কেন ধোনি এমন বলছেন? তা হলে কি বিশ্বকাপই ভারতের নীল জার্সিতে মহেন্দ্র সিং ধোনির শেষ টুর্নামেন্ট? তারপর আর দেশের হয়ে খেলতে দেখা যাবে না ধোনিকে? আরও তাৎপর্যের, সাম্প্রতিককালে বিশেষ সাক্ষাৎকার একরকম বন্ধ করে দেওয়া ধোনি দেশের এক সংবাদ সংস্থাকে ইন্টারভিউও দিয়েছেন। যেখানে ধোনি বলেছেন, প্রত্যেকের নিজস্ব স্টাইল ব্যাপারটা হল সেই মানুষটার ব্যক্তিত্বের প্রসার। “আমি বিশ্বাস করি, স্টাইল হল একজন মানুষের ব্যক্তিত্ব, তার মানসিকতার প্রকাশ, সেই লোকটারই ব্যক্তিত্বের প্রসার। আমার স্টাইল হল স্বাভাবিকতা। সাধারণত্ব। যা বহু বছর ধরে প্রকাশ পেয়ে আসছে। আসলে আমি খুব অল্পে নিজেকে প্রকাশ করে থাকি। পছন্দ করি অল্প কথায় বেশি বোঝাতে।” বলেন ধোনি।  যার পর ধোনিভক্তরা মনে করছেন, এটাও ধোনি অল্প কথায় পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, যে তাঁর খেলার স্টাইল ঠিক কী? সেটাও নাকি এত দিন অজানা ছিল!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং