BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত পাক ক্রিকেটারের দু’বছরের কন্যা, শোকাহত পরিবার

Published by: Sulaya Singha |    Posted: May 20, 2019 2:59 pm|    Updated: May 20, 2019 2:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্রিকেট লিগের চতুর্থ মরশুম চলাকালীন জানতে পেরেছিলেন ক্যানসারের চতুর্থ স্টেজে পৌঁছে গিয়েছে তাঁর মেয়ে। দীর্ঘ লড়াই শেষে জীবনযুদ্ধে শেষমেশ হার মেনে চিরবিদায় নিল সে। সন্তানের মৃত্যুতে শোকাহত বাবা আসিফ আলি। কন্যাবিয়োগের খবর পেয়েই ইংল্যান্ড ছাড়ছেন পাকিস্তানের ক্রিকেটার।

মাত্র দু’বছর বয়সেই ক্যানসারের কাছে হার মানল ছোট্ট নূর ফতিমা। আমেরিকার একটি হাসপাতালে মৃত্যু হয় তার। মেয়ের অসুস্থতা সত্ত্বেও পেশায় ফাঁকি দেননি আসিফ। ইংল্যান্ডে পাড়ি দেওয়ার আগে টুইট করেছিলেন, “আমার মেয়ে ক্যানসারের চতুর্থ স্টেজে। চিকিৎসার জন্য ওকে আমেরিকা নিয়ে যাচ্ছি।” একদিকে মার্কিন মুলুকে যখন নূরের চিকিৎসা চলছে তখন পাক দলের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে বাইশ গজের লড়াই চালাচ্ছেন বাবা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে জোড়া অর্ধশতরানও করেন তিনি। রবিবার ছিল পঞ্চম তথা শেষ ম্যাচ। যেখানে ২২ রানে আউট হন পাক ব্যাটসম্যান। ইংল্যান্ডের কাছে ৪-০-য় সিরিজ হারে পাকিস্তান। তবে ভাল পারফরম্যান্সের জন্য আসন্ন বিশ্বকাপের ১৫ জনের দলেও জায়গা করে নিলেন আসিফ। একদিকে যখন কন্যার মৃত্যু শোকে বিহ্বল পাক তারকা, তখন সোমবারই ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করে পাক বোর্ড জানিয়ে দিল, তাতে রয়েছেন আসিফও।

[আরও পড়ুন: অবসর নিচ্ছেন যুবরাজ? ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন তারকা]

আসিফের মেয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে পিএসএল-এ তাঁর দল ইসলামপুর ইউনাইটেড। টুইটারে তারা জানিয়েছে, “মেয়ে হারানো আসিফের কাছে বিরাট শূন্যতা। আসিফ ও তাঁর পরিবারের জন্য আমাদের সহানুভূতি ও প্রার্থনা রইল। আসিফ আমাদের কাছে অনুপ্রেরণা।”

এদিকে বিশ্বকাপের জন্য পাকিস্তানের প্রাথমিক দল থেকে বাদ পড়লেও পরে ডাক পান মহম্মদ আমির এবং ওয়াহার রিয়াজ। পেসার জুনেদ খান ও অলরাউন্ডার ফাহিম আশরাদের পরিবর্তে দলে ঢুকলেন তাঁরা। একনজরে দেখে নিন ঘোষিত পাক দল।

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ফাখার জামান, হরিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মহম্মদ আমির, মহম্মদ হাফিজ, মহম্মদ হাসনানিন, শাদাব খান, শাহিন আফ্রিদি, শোয়েব মালিক, ওয়াহার রিয়াজ।

[আরও পড়ুন: বৃহস্পতিবারের মধ্যে শহরে ফিরছে কুন্তল কাঁড়ার ও বিপ্লব বৈদ্যের দেহ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement