২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারের মধ্যে কাঠমান্ডু থেকে শহরে ফিরছে পর্বতারোহী কুন্তল কাঁড়ার ও বিপ্লব বৈদ্যের মৃতদেহ। শুক্রবার সকালে ছ’জন শেরপার একটি দল কুন্তল ও বিপ্লবের দেহ উদ্ধার জন্য তল্লাশি শুরু করে। তারপর শনিবার বিকেলেই ২ নম্বর ক্যাম্পে ফিরে আসেন তাঁরা। তবে আবহাওয়া পরিস্থিতি খারাপ হওয়ায় তাঁদের কাঠমান্ডু ফিরিয়ে আনা সম্ভব হয়নি। পরিস্থিতির পরিবর্তন হলে হেলিকপ্টার পাঠিয়ে সেখান থেকে তাঁদের কাঠমাণ্ডু নিয়ে আসা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছিল। শেষ পর্যন্ত সোমবার তা কাঠমাণ্ডু এসে পৌঁছয়। ময়নাতদন্ত করে তবেই দেহ কলকাতায় পাঠানো হবে।

এখনও পর্যন্ত যা জানা গিয়েছে তাতে বৃহস্পতিবারের মধ্যে দু’জনের দেহ পৌঁছে যাবে শহরে। ইতিমধ্যে কাঠমাণ্ডু পৌঁছে গিয়েছেন মৃত পর্বতারোহীদের পরিবারের লোকজন। তাঁদের পাশাপাশি পুরো বিষয়টির তদারকি করছে রাজ্যের ক্রীড়া এবং যুবকল্যাণ দপ্তরের প্রতিনিধি দল। এপ্রসঙ্গে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ টুইট করে জানিয়েছেন, পর্বতারোহীদের মৃতদেহগুলি যত তাড়াতাড়ি সম্ভব ফিরিয়ে আনার চেষ্টা চলছে। আগামী ২১ কিংবা ২২ মে-এর মধ্যে কাঠমাণ্ডু থেকে মৃতদেহগুলি ভারতে পৌঁছবে।

[আরও পড়ুন- কাঁকিনাড়ায় রেল অবরোধ, ব্যাহত শিয়ালদা-কৃষ্ণনগর শাখায় ট্রেন চলাচল]

এদিকে এখনও খোঁজ মেলেনি মাকালু অভিযানে গিয়ে নিখোঁজ হওয়া আরেক পর্বতারোহী দীপঙ্কর ঘোষের। প্রচণ্ড ঝোড়ো হাওয়া ও প্রতিকূল আবহাওয়ার মধ্যে তল্লাশি শুরু হলেও এখনও তাঁর সন্ধান পাওয়া যায়নি। পরিস্থিতি এমনই দাঁড়িয়েছে যে মঙ্গল বা বুধবারের আগে তাঁর খোঁজে তল্লাশি চালানো সম্ভব নয় বলেও উদ্ধারকারী দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

[আরও পড়ুন- অবশেষে পুলিশি নিরাপত্তা ঘরে ফিরলেন দুর্গাপুরের তৃণমূল কাউন্সিলর]

শুক্রবার সকালেই হেলিকপ্টারে করে কুন্তলদের সঙ্গে অভিযানে যাওয়া রুদ্রপ্রসাদ হালদার এবং রমেশ রায়কে কাঠমাণ্ডু নামিয়ে আনা হয়েছিল। তবে  শরীরে তুষারক্ষত হওয়ায় স্থানীয় হাসপাতালে ভরতি ছিলেন তাঁরা। পরে রবিবার সকালে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। সোমবার তাঁরা কলকাতায় এসে পৌঁছবেন বলে জানা গিয়েছে।

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং