৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অবসর নিচ্ছেন যুবরাজ? ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন তারকা

Published by: Sulaya Singha |    Posted: May 20, 2019 1:19 pm|    Updated: May 20, 2019 1:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট বছর আগে মুম্বইয়ে শ্রীলঙ্কাকে মাটি ধরিয়ে দ্বিতীয়বার বিশ্বজয়ী হয়েছিল ভারত। নেতৃত্বে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। টুর্নামেন্টের সেরা মুকুট উঠেছিল যুবরাজ সিংয়ের মাথায়। ৩০ মে ইংল্যান্ডে শুরু এবারের বিশ্বকাপ। কিন্তু বর্তমান ভারতীয় দলে নেই যুবি। এমনকী সদ্যসমাপ্ত আইপিএলেও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। স্বাভাবিকভাবেই যুবির ক্রিকেট কেরিয়ার এখন শেষের মুখে। ঠিক এই জায়গায় দাঁড়িয়ে তিনি এখন জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্তের পথেই এগোচ্ছেন। বরং আইসিসি অনুমোদিত বিদেশি টি-২০ লিগে ফ্রিল্যান্স কেরিয়ার গড়ে তুলতে আগ্রহী তিনি বলেই খবর।

এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি যুবরাজ। বিসিসিআই তাঁকে গ্লোবাল টি-২০ লিগে খেলার অনুমতি দেয় কি না তা দেখে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে শোনা যাচ্ছে। বিসিসিআইয়ের একটি সূত্রের খবর অনুযায়ী, যুবরাজ আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন। এ ব্যাপারে তিনি বিসিসিআইয়ের সঙ্গে কথা বলবেন। জানতে চাইবেন, যদি কানাডায় গ্লোবাল টি-২০ লিগ, আয়ারল্যান্ড ও হল্যান্ডের টি-২০ লিগে অংশ নিতে চান, তা ক্রিকেট বোর্ড অনুমোদন দেবে কি না।

[আরও পড়ুন: বৃহস্পতিবারের মধ্যে শহরে ফিরছে কুন্তল কাঁড়ার ও বিপ্লব বৈদ্যের দেহ]

উল্লেখ্য, সম্প্রতি প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফ্টে নিজের নাম ঢুকিয়েছেন ইরফান পাঠান। তিনি এখনও প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত অংশ নেন। তারপরও বিসিসিআইয়ের অনুমতি চাননি। পাঠানকে বিসিসিআইয়ের পক্ষ থেকে বলে দেওয়া হয় যে, তাঁকে নাম প্রত্যাহার করতে হবে। যুবরাজের ব্যাপারেও বিসিসিআই এখন নিয়মকানুন খতিয়ে দেখছে। তিনি আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিলেও বিসিসিআইতে রেজিস্টার্ড টি-২০ প্লেয়ার হিসাবে থেকে যাবেন। আর সেই কারণেই নিয়ম খতিয়ে দেখা হচ্ছে।

যুবি এবছর আইপিএলে খুব বেশি ম্যাচ খেলেননি। ফলে তাঁকে ভবিষ্যৎ নিয়ে ভাবতেই হচ্ছে। আর যুবরাজ যদি কানাডা লিগ বা হল্যান্ড ও আয়ারল্যান্ড লিগে অংশ নেন, তাহলে সেখানকার টুর্নামেন্ট অনেক প্রচার পেতে পারে। জাহির ও শেহওয়াগ দুবাইয়ে টি-১০ টুর্নামেন্টে খেলেছেন। সেক্ষেত্রে বিসিসিআইয়ের অনুমতি বাধা হয়ে দাঁড়ায়নি। কারণ এটি আইসিসির অনুমোদিত ফরম্যাট নয়। শোনা যাচ্ছে, অবসর নেওয়া প্লেয়ারদের ক্ষেত্রে একটু নমনীয়তা এবার দেখানো হতে পারে।

[আরও পড়ুন: ‘৫ বছর ধরে সমকামী সম্পর্কে আছি’,সংস্কার ভেঙে সরাসরি বললেন এশিয়াডে পদকজয়ী অ্যাথলিট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement