২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের পালা সাঙ্গ। এবার শুরু ক্রিকেটের মহাযুদ্ধ। আগামী ২২ মে বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে যাবে। ভারতীয় দল উড়ে যাবে ইংল্যান্ডের উদ্দেশ্যে। ২১ মে জাতীয় দলের জন্য নির্বাচিত সব ক্রিকেটারকে নির্দেশ দেওয়া হয়েছে মুম্বইয়ে জমায়েত হওয়ার। কিন্তু, তাঁর আগে ভারতীয় দলকে বিশেষ পরামর্শ দিল বোর্ড। ক্রিকেটারদের এই কটা দিন যতটা সম্ভব ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে বোর্ড। বরং ক্রিকেটারদের বলা হয়েছে, এই কটা দিন হয় বিশ্রাম নিন, আর নাহয় মানসিক বিশ্রামের জন্য পরিবারের সঙ্গে সময় কাটান।

[আরও পড়ুন: নজরে বিশ্বকাপ, কত দাম ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিটের?]

সাধারণত, বিশ্বকাপ শুরুর ২ সপ্তাহ আগে থেকেই টুর্নামেন্টের রণনীতি নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়। কিন্তু, এবছর ক্রিকেটারদের সেই সব যাবতীয় বিতর্ক থেকে নিজেদের সরিয়ে রাখতে বলা হয়েছে। বিসিসিআইয়ের এক আধিকারিক বলছেন, “ক্রিকেটারদের বলে দেওয়া হয়েছে, আপনারা বিশ্রাম নিন, মজা করুন। আপনাদের পরিবার এবং বন্ধুদের সঙ্গে সময় কাটান। যাতে জাতীয় দলে যোগ দেওয়ার সময় সকলেই ভাল মানসিকতায় আসতে পারেন।” ওই আধিকারিক আরও জানান, “ভারতীয় দলের সাপোর্ট স্টাফ এবং কোচিং স্টাফ মিলেই এই সিদ্ধান্ত নিয়েছে। প্রথমে ঠিক করা হয়েছিল বিশ্বকাপের জন্য উড়ে যাওয়ার আগে একটা ছোটখাট ক্যাম্প করা হবে মুম্বইয়ে। কিন্তু, তারপর ঠিক হয় আইপিএলের ধকলের পর আবার ক্রিকেট ক্যাম্প করা হলে সেটা ক্রিকেটারদের জন্য খুব অন্যায় হবে।”

[আরও পড়ুন: বিশ্বকাপের ফরম্যাটের সঙ্গে বদল পুরস্কারমূল্যেও, জানেন কত অর্থ পাবে চ্যাম্পিয়ন দল?]

ইতিমধ্যেই, জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের মতো ছুটি কাটানোও শুরু করে দিয়েছেন। অধিনায়ক বিরাট কোহলি এখন রয়েছেন প্রাগ শহরে। মালদ্বীপে সপরিবারে ছুটি কাটাতে গিয়েছেন সহ-অধিনায়ক রোহিত শর্মা। গোয়ায় ছুটি কাটাচ্ছেন যুঝবেন্দ্র চাহাল। এদিকে, এসবের মধ্যেই ভারতীয় শিবিরে সুখবর এসেছে। চোট সারিয়ে বিশ্বাকাপে খেলার জন্য ফিট ঘোষিত হয়েছেন কেদার যাদব। আইপিএলে খেলাকালীন চোট পেয়েছিলেন কেদার। তারপরই তাঁর ইংল্যান্ডে উড়ে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়। সব সংশয়ের অবসান ঘটিয়ে তাঁকে সুস্থ ঘোষণা করেছে বোর্ড।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং