BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নজরে বিশ্বকাপ, কত দাম ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিটের?

Published by: Sulaya Singha |    Posted: May 18, 2019 9:58 am|    Updated: May 30, 2019 6:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর দিন দশেকের অপেক্ষা। তারপরই শুরু ক্রিকেটের সবচেয়ে বড় মহারণ। আর যত দিন এগিয়ে আসছে, ততই বিশ্বকাপ নিয়ে চড়ছে উত্তেজনার পারদ। আগামী ৩০ মে শুরু এবারের বিশ্বকাপ। স্বাভাবিকভাবেই টিকিটের চাহিদাও তুঙ্গে। কীভাবে বুক করা যাবে টিকিট? চলুন জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: বিশ্বকাপের ফরম্যাটের সঙ্গে বদল পুরস্কারমূল্যেও, জানেন কত অর্থ পাবে চ্যাম্পিয়ন দল?]

ইংল্যান্ড এবং ওয়েলসে বসছে এবারের বিশ্বকাপের আসর। অনেকে ইতিমধ্যেই টাকা-পয়সা জমিয়ে ফেলেছেন গ্যালারিতে বসে মহারণের সাক্ষী থাকবেন বলে। এমন সুযোগ তো আর বারবার মেলে না। তাছাড়া ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে এবারের বিশ্বকাপ নিয়ে অন্যরকম সেন্টিমেন্টও কাজ করছে। এটাই হয়তো মহেন্দ্র সিং ধোনির শেষ ওয়ানডে বিশ্বকাপ। তাঁর হাত ধরেই শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল টিম ইন্ডিয়া। তাই তাঁকে এই টুর্নামেন্টের বাইশ গজে দেখতে মুখিয়ে অনেকেই। আর যে লর্ডসের ব্যালকনিতে এককালে শার্ট খুলে উড়িয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেই স্টেডিয়ামের গ্যালারিতে বসে ফাইনাল ম্যাচ দেখার অভিজ্ঞতা অর্জন করতে
কে-ই বা না চান।

৪৬ দিনের মহাযুদ্ধে ৪৮টি ম্যাচ খেলা হবে। আইসিসির তরফে জানানো হয়েছে, ক্রিকেটের উৎসবে শামিল হতে ১৪৮টি দেশের প্রায় ৩০ লক্ষ মানুষ ইতিমধ্যেই প্রায় আট লক্ষ টিকিটের জন্য আবেদন জানিয়েছে। কিন্তু আপনি কীভাবে টিকিট কাটবেন জানেন? খুব সহজ। আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটের আইসিসি টিকিটস সেকশনে গিয়ে লগ ইন করলেই টিকিট সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে। আইসিসির অফিসিয়াল টিকিট বিক্রেতাদের থেকে কাটা যাবে টিকিট। এছাড়া যাতে বেআইনিভাবে টিকিট বিক্রি করা না যায়, তার জন্য কড়া নজরদারি চালাচ্ছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। পাশাপাশি থার্ড-পার্টি পোর্টাল থেকে টিকিট কাটার চেষ্টা করলেও তা বাতিল করে দেওয়া হচ্ছে। এবারের বিশ্বকাপের টিকিটের ন্যূনতম মূল্য আনুমানিক সাড়ে তিন হাজার টাকা। তবে এই টিকিট শুধুমাত্র ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ, আফগানিস্তান এবং ভারতের ম্যাচের জন্য। সাড়ে তিন হাজার টাকায় যদি ইংল্যান্ড বনাম ভারতের ম্যাচ মাঠে বসে দেখা যায়, মন্দ কী?

[আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে ক্যারিবিয়ান লিগে নাম উঠল এই ক্রিকেটারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement