১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ধোনি, ৭ বছর পরে সে প্রসঙ্গে মুখ খুললেন শাস্ত্রী

Published by: Krishanu Mazumder |    Posted: December 27, 2021 12:14 pm|    Updated: December 27, 2021 1:32 pm

Former India team coach Ravi Shastri reflected on MS Dhoni's retirement from Test cricket | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবাইকে চমকে দিয়েই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ঘুণাক্ষরেও কেউ আগে থেকে টের পাননি যে ধোনি অবসর নেবেন। ২০১৪ সালে আচম্বিতে নেওয়া ধোনির সেই অবসর নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

সেবার ভারতীয় দলের ম্যানেজার ছিলেন শাস্ত্রী। এক সাক্ষাৎকারে বিরাট কোহলিদের (Virat Kohli) প্রাক্তন হেডস্যর বলেছেন, ”ধোনি জানত পরবর্তী ক্যাপ্টেন় কে। আসল সময়ের অপেক্ষায় ছিল ধোনি। ওর শরীর কতটা পারবে, তা জানাই ছিল ধোনির। সাদা বলের ক্রিকেট আরও বেশিদিন খেলতে চেয়েছিল ও। ধোনির শরীর যখন জানান দেয়, অনেক হয়েছে আর নয়, তখনই ও স্থির করে ফেলে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবে।”

[আরও পড়ুন: India vs South Africa: মায়াঙ্কের আউট নিয়ে বিতর্ক, সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা]

ধোনির এই আচমকা সিদ্ধান্ত অবাক করেছিল শাস্ত্রীকে। বিস্মিত হয়েছিলেন ক্রিকেটাররাও। শাস্ত্রী বলেছেন, ”মেলবোর্নে সবাই আমরা বিস্মিত হয়ে গিয়েছিলাম। ধোনি আমার কাছে এসে বলে, রবি ভাই আমি ছেলেদেরকে কিছু বলতে চাই। আমি বলি, ঠিক আছে। আমি ভেবেছিলাম, মেলবোর্নের ড্র টেস্ট নিয়ে হয়তো কিছু বলবে ধোনি। সেই ম্যাচটা ড্র করাও দারুণ কৃতিত্বের ছিল।”

কিন্তু ধোনি সে সব প্রসঙ্গেই যাননি। তাঁর বক্তব্য শুনে সবাই স্তম্ভিত হয়ে যান। শাস্ত্রী বলেন, ”ও যখন বলতে শুরু করে, তখন বিনা মেঘে বজ্রপাত হয়। ধোনি বলে ওঠে, আমি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।” শাস্ত্রী আরও যোগ করেন, ”ড্রেসিং রুমে সবার মুখের দিকে চোখ পড়তেই মনে হল, ছেলেরা প্রচণ্ড ধাক্কা পেয়েছে। কিন্তু কিছু করার নেই। এটাই এমএস ধোনি।”

এর আগে বিরাট কোহলিকে ওয়ানডের নেতৃত্ব থেকে সরানো নিয়ে মুখ খুলেছিলেন রবি শাস্ত্রী। তিনি বলেছিলেন, কোহলির জন্য তো বটেই, রোহিত শর্মার জন্যও একপ্রকার আশীর্বাদই এমন সিদ্ধান্ত। শাস্ত্রীর মতে, একজনের পক্ষে তিনটি ফরম্যাট সামলানো বেশ কঠিন।

[আরও পড়ুন: India vs South Africa: সেঞ্চুরিয়নে দুরন্ত সেঞ্চুরি রাহুলের, প্রথম দিন ভারতের স্কোর ২৭২]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে