BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলিকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে এবার মুখ খুললেন রবি শাস্ত্রী

Published by: Sulaya Singha |    Posted: December 26, 2021 6:31 pm|    Updated: December 26, 2021 6:31 pm

Ravi Shastri breaks silence on Virat Kohli's ODI captaincy row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সিং ডে টেস্ট শুরু হলেও মাঠের বাইরে বিরাট-বোর্ড তরজা নিয়ে চর্চা অব্যাহত। আগেই বিরাট কোহলির বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত নিয়ে মুখ খুলেছিলেন রবি শাস্ত্রী। এবার কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরানো নিয়ে নিজের সোজাসাপটা প্রতিক্রিয়া জানালেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ। বলে দিলেন, বোর্ডের সিদ্ধান্ত কোহলির কাছে আশীর্বাদ হিসেবেই এসেছে।

প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণার সময় বিসিসিআই টিম ইন্ডিয়ার (Team India) নয়া ক্যাপ্টেন হিসেবে ঘোষণা করেছিল রোহিত শর্মার (Rohit Sharma) নাম। পরে কোহলি দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিক সম্মেলনে এ নিয়ে বোমা ফাটিয়েছিলেন। দাবি করেন, মাত্র দেড় ঘণ্টা আগে তাঁকে জানানো হয়েছিল যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। যদিও বোর্ডের তরফে এমন অভিযোগ নস্যাৎ করা হয়েছিল। রোহিত শর্মাকে অধিনায়ক করা প্রসঙ্গে বোর্ডের সিদ্ধান্তের সঙ্গে সহমতই পোষণ করেছিলেন শাস্ত্রী (Ravi Shastri)। বলেছিলেন, সাদা বলের ক্রিকেটে দু’জন আলাদা অধিনায়ক থাকার যুক্তি নেই। রোহিত যখন টি-২০তে অধিনায়ক হয়েছেন, তখন ওয়ানডেতেও তাঁরই অধিনায়ক হওয়া উচিত। আর এবার শাস্ত্রী নিজের প্রিয় ক্রিকেটার কোহলির নেতৃত্ব হারানো নিয়ে মুখ খুললেন।

[আরও পড়ুন: ম্যাচ চলাকালীন গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষ, মাঠেই হার্ট অ্যাটাক, মৃত্যু ফুটবলারের]

শাস্ত্রীর মতে কোহলির (Virat Kohli) জন্য তো বটেই, এই সিদ্ধান্ত রোহিত শর্মার জন্যও একপ্রকার আশীর্বাদই। কেন? ভারতীয় দলের প্রাক্তন কোচ বলছেন, “এটাই ঠিক আছে। বিরাট আর রোহিতের জন্য এটা আশীর্বাদে পরিণত হতে পারে। কারণ একজনের পক্ষে তিনটি ফরম্যাট সামলানো বেশ কঠিন। তাছাড়া টানা বায়োবাবলে থাকাটাও সমস্যার।” এরপরই যোগ করেন, “এই সিদ্ধান্তের ফলে লাল-বলের ক্রিকেটে আরও বেশি করে মনোনিবেশ করতে পারবে বিরাট। সেই সঙ্গে টেস্টে যতদিন খুশি নেতৃত্বও চালিয়ে যেতে পারবে। অন্তত ৫-৬ বছর তো ও খেলবেই। নিজের খেলা নিয়ে ভাবার বেশি সময়ও পাবে এবার।”

রবি শাস্ত্রী সবসময় সুযোগ খোঁজেন কীভাবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে চাপে ফেলা যায়। অধিনায়কত্ব নিয়ে অন্য কথা বললেও বিরাট বিতর্কে তিনি সৌরভের পক্ষ নেননি। একটু নরমভাবে ঘুরিয়ে সৌরভকে (Sourav Ganguly) দুষেছিলেন শাস্ত্রী। বলে দেন, এই বিতর্ক আরও ভালভাবে সামলানো যেত। বিরাট শুধু নিজের দিকটা বলেছে। এবার বোর্ড প্রেসিডেন্টের দিকটা জানাটাও জরুরি। 

[আরও পড়ুন: ৪ বছর বাদে ওয়ানডে টিমে ঢুকতে পারেন অশ্বিন, রোহিতের ফিটনেস নিয়ে ধোঁয়াশা অব্যাহত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে