BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Udaipur Murder Case: উদয়পুরের দরজির মুণ্ডচ্ছেদের ঘটনা নিয়ে মুখ খুলেই নেটিজেনদের রোষানলে ইরফান পাঠান

Published by: Sulaya Singha |    Posted: June 29, 2022 1:41 pm|    Updated: June 29, 2022 4:17 pm

Former Indian pacer Irfan Pathan gave a statement on Udaipur Murder Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দরজির হত্যাকাণ্ডকে (Udaipur Murder Case) ঘিরে উত্তপ্ত রাজস্থানের উদয়পুর। পয়গম্বর নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্য সমর্থন করার জেরে কানহাইয়া লাল নামের ওই দরজিকে তাঁর দোকানে ঢুকে নৃশংস ভাবে হত্যা করে দুই আততায়ী। ঘটনার ভিডিও ছড়িয়ে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। এমন নৃশংস ঘটনায় স্তম্ভিত গোটা দেশ। এবার এ নিয়ে টুইটারে সরব হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। কিন্তু এই বিতর্ক নিয়ে মুখ খুলতেই নেটিজেনদের একাংশের রোষানলে পড়তে হল তাঁকে।

মঙ্গলবারের ভয়ংকর মুণ্ডচ্ছেদের ঘটনায় আজ নিজের টুইটার হ্যান্ডেলে ইরফান (Irfan Pathan) লেখেন, “আপনি কোন ধর্মে বিশ্বাসী সেটা বড় ব্যাপার নয়। একজনকে আঘাত করার অর্থ গোটা মানব জাতিকে আঘাত করা।” হিংসার বিরুদ্ধে ইরফান সোচ্চার হলেও তাঁর মন্তব্যের ভাষা নিয়ে আপত্তি জানিয়েছেন অনেকেই। নেটিজেনদের একাংশের দাবি, ইচ্ছাকৃতভাবে নিজের সম্প্রদায়ের বিরুদ্ধে সরাসরি মন্তব্য করেননি ইরফান। অন্য এক নেটিজেন আবার কটাক্ষ করে বলেন, “এই ভাবে ঘুরিয়ে পেঁচিয়ে কথা বলে এই বিতর্ককে আর উসকে দেবেন না। এত বিদ্বেষ কোথা থেকে আসে? আপনারাই এসব ছড়ান।”

[আরও পড়ুন: বন্ধু খুনে অভিযুক্ত অলিম্পিকে পদকজয়ী হকি তারকা বীরেন্দ্র, CBI তদন্তের দাবি পরিবারের]

এভাবেই একের পর এক কটাক্ষে বিদ্ধ হয়েছেন ভারতীয় দলের (Team India) প্রাক্তন পেসার। অশান্তির বিরুদ্ধে সরব হওয়া সত্ত্বেও সম্প্রদায়কে তুলে ধরে ক্ষোভ উগড়ে দেওয়া হল ইরফানের বিরুদ্ধে। যদিও এ সব নিয়ে আর কোনও প্রতিক্রিয়া দেননি তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ উদয়পুরের (Udaipur) ধানমণ্ডি এলাকার ওই দরজির দোকানে ঢোকে অভিযুক্ত দুই যুবক মহম্মদ রিয়াজ আখতার ও মহম্মদ গোশ। তারা শুরুতে কানহাইয়ার কাছে জামার মাপ দেয়। এরপরই ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যক্তির মাথায় ও গলায় আঘাত করে। গোটা ঘটনার ভিডিও রেকর্ডও করে হত্যাকারীরা। যা সোশ্যাল মিডিয়ায় পোস্টও করে। ভিডিওতে একাধিক বিষয়ে আপত্তিকর মন্তব্য করে অভিযুক্তরা। এমনকী প্রধামন্ত্রীকে খুনের হুমকি দেওয়া হয়। নূপুর শর্মার মুণ্ডচ্ছেদেরও হুমকি দেয় দুই হত্যাকারী। ইতিমধ্যেই ঘটনার তদন্ত ভার দেওয়া হয়েছে এনআইএ-কে। অশান্তি এড়াতে এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ ইন্টারনেট পরিষেবাও।

[আরও পড়ুন: ‘দিদি’কে ভালবেসে…, নিজের রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীর ছবি এঁকে তাক লাগালেন দুর্গাপুরের যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে